শীর্ষ খবর
করোনাভাইরাস

২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৩৬৯, পরীক্ষা ১২২২৫

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৬ জন। এখন পর্যন্ত মারা গেছেন আট হাজার ১২৭ জন।
Corona BD.jpg
প্রতীকী ছবি। সংগৃহীত

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৬ জন। এখন পর্যন্ত মারা গেছেন আট হাজার ১২৭ জন।

একই সময়ে অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে মোট ১২ হাজার ২২৫টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও ৩৬৯ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার তিন দশমিক শুন্য দুই শতাংশ। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে পাঁচ লাখ ৩৫ হাজার ১৩৯ জনে দাঁড়াল।

আজ রোববার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৬ জনের মধ্যে ১৪ জন পুরুষ ও দুজন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, একজনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ আছেন ১৪ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৪৪৭ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন চার লাখ ৭৯ হাজার ৭৪৪ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৩৬ লাখ ৫১ হাজার ৭২২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৬৫ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৬৫ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৫২ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

Comments

The Daily Star  | English

For now, battery-run rickshaws to keep plying on Dhaka roads: Quader

Road, Transport and Bridges Minister Obaidul Quader today said the battery-run rickshaws and easy bikes will ply on the Dhaka city roads

1h ago