রাজধানী-শেরপুরে আনসার আল ইসলামের ৪ সদস্য গ্রেপ্তার

রাজধানীর পল্টন ও ভাটারা এবং শেরপুর জেলা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন ‘আনসার আল ইসলাম’র চার সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল রোববার তাদের গ্রেপ্তার করেছে র‌্যাব-৪।
স্টার অনলাইন গ্রাফিক্স

রাজধানীর পল্টন ও ভাটারা এবং শেরপুর জেলা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন ‘আনসার আল ইসলাম’র চার সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল রোববার তাদের গ্রেপ্তার করেছে র‌্যাব-৪।

বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন র‌্যাব-৪’র কমান্ডিং অফিসার মোজাম্মেল হক। তিনি জানান, গত ২৩ জানুয়ারি গ্রেপ্তার করা ‘আনসার আল-ইসলাম’র পাঁচ সদস্যের কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে গতকাল র‌্যাব-৪’র একটি দল রাজধানীর পল্টন, ভাটারা থানাসহ শেরপুর জেলায় অভিযান পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’র চার সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার চার জন হলেন— কুষ্টিয়ার মো. আব্দুল ওহাব ওরফে সিরাতুল মুস্তাকিম ওরফে হামজা বিন মুতালিব (৩০), গোপালগঞ্জের মো. বেলাল হোসাইন ওরফে খোরশানের মুজাহিদ ওরফে খোরশানের কালো পতাকা বাহিনী (২২), কুষ্টিয়ার ঝুমুর খাতুন ওরফে রোকাইয়া ওরফে হাজ্জাজ বিন মুতালিব (১৮) ও শেরপুরের ১৭ বছর বয়সী এক কিশোর।

কমান্ডিং অফিসার মোজাম্মেল হক জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা ‘আনসার আল ইসলাম’র সক্রিয় সদস্য বলে স্বীকারোক্তি দিয়েছেন। তাদের কাছ থেকে ‘আনসার আল ইসলাম’র বিভিন্ন ধরনের ১১টি উগ্রবাদী বই, ২১টি লিফলেট, ১৬৭টি জঙ্গিবাদী কথোকথনের প্রমাণাদি জব্দ করা হয়েছে।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের পাশাপাশি তাদের অন্যান্য সহোচরদের গ্রেপ্তারে র‌্যাবের গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে বলেও জানিয়েছে র‌্যাব।

Comments

The Daily Star  | English

DMCH doctors threaten strike after assault on colleague

A doctor at Dhaka Medical College Hospital (DMCH) was allegedly assaulted yesterday after the death of a private university student there, with some of his peers accusing the physicians of neglecting their duty in his treatment

5h ago