খেলা

মাঠে নামতে পারলেন না সাকিব

টিম ম্যানেজমেন্টের কাছ থেকে জানা গেছে, কুঁচকিতে এখনো অস্বস্তি থাকায় আপাতত সাকিব মাঠে নামছেন না।
Shakib Al Hasan
কুঁচকির চোটে সাকিব। ছবি: ফিরোজ আহমেদ

কুঁচকির চোটে দ্বিতীয় দিন ঘণ্টা খানেক আগেই মাঠ ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন সাকিব আল হাসান। শঙ্কা ছিল তৃতীয় দিনে তার মাঠে নামা নিয়ে। সেটাই দেখা গেল। সাকিবকে ছাড়াই ফিল্ডিং করতে নামল বাংলাদেশ।

শুক্রবার টিম ম্যানেজমেন্টের কাছ থেকে জানা গেছে, কুঁচকিতে এখনো অস্বস্তি থাকায় আপাতত সাকিব মাঠে নামছেন না। পরিস্থিতি বুঝে তার মাঠে নামার সিদ্ধান্ত হতে পারে।

দ্বিতীয় দিনে চা-বিরতির পর ব্যাটিং পায় উইন্ডিজ। দ্বিতীয় ওভারেই বল করতে আসেন সাকিব। প্রথম দুই ওভার ঠিক ঠাক করার পর তৃতীয় ওভারে চোট পান তিনি। নিজের বলে ফিল্ডিং করতে গিয়ে কুঁচকিতে টান পড়ে। ব্যথায় বসেও পড়েন। তবে সেরে ওঠে ওভার শেষ করেন। পরে আরও তিন ওভার বল করতে দেখা যায় তাকে।

তবে দিনের খেলা শেষ হওয়ার ১২ ওভার আগে মাঠ ছেড়ে বেরিয়ে যেতে দেখা যায় সাকিবকে।

কুঁচকির চোটে টেস্ট সিরিজ খেলা আগে থেকেই শঙ্কায় ছিল সাকিবের। ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে কুঁচকির চোটে পড়েন। পরে স্ক্যান করে আশার খবর পাওয়ায় টেস্ট খেলার সিদ্ধান্ত হয় তার। দ্বিতীয় দফা একই জায়গায় চোট পাওয়ায় ফের তৈরি হলো শঙ্কা। তার কুঁচকিতে আরেক দফা স্ক্যান করা হতে পারে।

সাকিব মাঠে না থাকলেও অবশ্য চট্টগ্রাম টেস্টে বেশ ভালো অবস্থায় বাংলাদেশ। প্রথম ইনিংসে ৪৩০ রান করার পর প্রতিপক্ষকে চেপে ধরেছেন বোলাররা। ব্যাট হাতে দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৬৮ রান আসে সাকিবের ব্যাট থেকে।

Comments