শীর্ষ খবর
এমপি শাহীন চাকলাদার-ওসি ফোনালাপ

পরিবেশকর্মী সাইফুল্লাহর বিরুদ্ধে নাশকতা ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন

যশোরের কেশবপুরে পরিবেশ আন্দোলনকর্মী শেখ সাইফুল্লাহর বিরুদ্ধে নাশকতা ও হয়রানিমূলক ষড়যন্ত্রের প্রতিবাদ ও তার জীবনের নিরাপত্তার দাবিতে খুলনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে।
ছবি: সংগৃহীত

যশোরের কেশবপুরে পরিবেশ আন্দোলনকর্মী শেখ সাইফুল্লাহর বিরুদ্ধে নাশকতা ও হয়রানিমূলক ষড়যন্ত্রের প্রতিবাদ ও তার জীবনের নিরাপত্তার দাবিতে খুলনায়  মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ  হয়েছে।

শনিবার খুলনা প্রেসক্লাবের প্রধান ফটকের পাশে বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) নেটওয়ার্ক সদস্যরা ওই মানববন্ধনের আয়োজন করে। মানববন্ধনে সাইফুল্লাহর বিরুদ্ধে যারা নাশকতার ষড়যন্ত্র করছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে বক্তারা বলেন, সাইফুল্লাহ যশোরের কেশবপুর এলাকার একজন একনিষ্ঠ পরিবেশকর্মী এবং বেলা খুলনার নেটওয়ার্কভূক্ত সদস্য। কেশবপুরের কৃষিজমি, নদী-খাল সুরক্ষায় এলাকার সাধারণ জনগোষ্ঠীকে সঙ্গে নিয়ে, বেলার সদস্যদের নিয়ে নিরন্তর কাজ করে আসছেন। তার বিরুদ্ধে স্থানীয় জনপ্রতিনিধির এমন অনৈতিক আচরণ এবং তাকে ফাঁসানোর জন্য জনপ্রতিনিধির এমন অনৈতিক বক্তব্য আমাদের উদ্বিগ্ন করে।

বক্তারা উদ্বেগ প্রকাশ করে বলেন, দেশের সার্বিক উন্নয়নে পরিবেশ এবং কৃষি রক্ষা এখন সময়ের দাবি। অথচ পরিবেশকর্মীদের এমন নিরাপত্তাহীনতা পরিবেশ সুরক্ষার কাজে বাঁধা হয়ে দাঁড়াবে।

বক্তারা জরুরিভিত্তিতে শেখ সাইফুল্লাহসহ পরিবেশ কর্মীর নিরাপত্তায় সংশ্লিষ্টদের ইতিবাচক পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান।

বেলা নেটওয়ার্ক সদস্য আইনজীবী কুদরত-ই-খুদার সভাপতিত্বে এবং নেটওয়ার্ক সদস্য আইনজীবী এম বাবুল হাওলাদারের সঞ্চালনায় এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন বেলা খুলনার বিভাগীয় সমন্বয়কারী মাহফুজুর রহমান, পরিবেশকর্মী বীর মুক্তিযোদ্ধা নিতাই পাল, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হালিম, মনির চৌধুরী, মিজানুর রহমান বাবু, রোস্তম আলী হাওলাদার, মহেন্দ্রনাথ সেন প্রমুখ।

উল্লেখ্য যশোরের কেশবপুরের পরিবেশ আন্দোলনকর্মী সাইফুল্লাহর বিরুদ্ধে ‘ডাকাতির উদ্দেশে বোমা হামলা’মামলা করতে গত মাসে স্থানীয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) সংসদ সদস্য শাহীন চাকলাদার নির্দেশ দেন। এ বিষয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।

আরও পড়ুন-

 ‘থানায় বোমা মারেন’ ওসিকে এমপি শাহীন চাকলাদার

Comments