আশ্রয়ন প্রকল্পে বাড়ি দেয়ার নামে প্রতারণা, নাজিরপুর ইউপি চেয়ারম্যান কারাগারে

গৃহহীনদের জন্য আশ্রয়ণ প্রকল্পের বাড়ি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে টাকা নিয়ে প্রতারণার মামলায় নাটোরের গুরুদাসপুর উপজেলার নাজিরপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শওকত রানা লাবুকে কারাগারে পাঠিয়েছেন আদালত।
নাটোর
স্টার ডিজিটাল গ্রাফিক্স

গৃহহীনদের জন্য আশ্রয়ণ প্রকল্পের বাড়ি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে টাকা নিয়ে প্রতারণার মামলায় নাটোরের গুরুদাসপুর উপজেলার নাজিরপুর ইউনিয়ন পরিষদ  চেয়ারম্যান শওকত রানা লাবুকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

নাটোর পুলিশের আদালত পরিদর্শক মো. আমিনুর রহমান বলেন, বাদীর অভিযোগ ২০১৭-১৮ অর্থবছরে নাজিরপুর ইউনিয়নে আশ্রয়ন প্রকল্প-২ এ বাড়ি দেয়ার কথা বলে ইউপি চেয়ারম্যান শওকত রানা লাবু ওই ইউনিয়নের চন্দ্রপুর এলাকার জালাল উদ্দিনসহ ৩ জনের কাছ থেকে ৫০ হাজার করে টাকা নেন। কিন্তু ঘর না দিয়ে টাকা আত্মসাৎ করেন চেয়ারম্যান। এ ঘটনায় সে সময় জালাল উদ্দিন বাদি হয়ে মামলা করলে উচ্চ আদালত থেকে জামিন নিয়েছিলেন চেয়ারম্যান লাবু।

উচ্চ আদালতের জামিন শেষ হওয়ায় সোমবার দুপুরে চেয়ারম্যান লাবু নাটোরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ গোলাম ফারুকের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত তার জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

নাটোর জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. গোলাম রাব্বী বলেন, নাজিরপুর ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে আশ্রয়ণ প্রকল্পের বাড়ি দেয়ার প্রতিশ্রুতি দিয়ে টাকা নিয়ে বাড়ি না দিয়ে প্রতারণা করার লিখিত অভিযোগ করেছে এলাকাবাসী। বিষয়টি  তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে। তবে যদি আদালতে মামলা হয়ে থাকে তাহলে বিষয়টি আদালতেই সুরাহা হবে বলেও জানান তিনি।

Comments

The Daily Star  | English

Flood situation in Sylhet, Sunamganj worsens

Heavy rains forecast for the next 3 days in region

2h ago