খেলা

অস্ত্রোপচার ছাড়া বিকল্প ছিল না: রামোস

জাতীয় দলের হয়ে খেলতে গিয়ে মাংসপেশিতে চোট পেয়েছিলেন সের্জিও রামোস। ইনজেকশন নিয়ে এরপরও এ চোট নিয়ে খেলে যাচ্ছিলেন তিনি। কিন্তু পরে আর না পেরে ওঠায় পূর্ণ ফিটনেস পেতে অস্ত্রোপচার করানোর সিদ্ধান্ত নেন রিয়াল অধিনায়ক। কিন্তু দলের এমন পরিস্থিতিতে তার এ সিদ্ধান্তকে অনেকেই বাঁকা চোখে দেখেছেন। তবে চিকিৎসকের ছুরি-কাঁচির নিচে যাওয়া ছাড়া তার কোনো বিকল্প ছিল না বলেই জানান বিশ্বকাপ জয়ী এ তারকা।
ramos
ছবি: টুইটার

জাতীয় দলের হয়ে খেলতে গিয়ে মাংসপেশিতে চোট পেয়েছিলেন সের্জিও রামোস। ইনজেকশন নিয়ে এরপরও এ চোট নিয়ে খেলে যাচ্ছিলেন। কিন্তু পরে আর না পেরে ওঠায় পূর্ণ ফিটনেস পেতে অস্ত্রোপচার করানোর সিদ্ধান্ত নেন রিয়াল অধিনায়ক। কিন্তু দলের এমন পরিস্থিতিতে তার এ সিদ্ধান্তকে অনেকেই বাঁকা চোখে দেখেছেন। তবে চিকিৎসকের ছুরি-কাঁচির নিচে যাওয়া ছাড়া তার কোনো বিকল্প ছিল না বলেই জানান বিশ্বকাপ জয়ী এ তারকা।

সাম্প্রতিক সময়ে রিয়ালের সময়টা ভালো যাচ্ছে না। লা লিগা শিরোপা হাতছাড়া করার সম্ভাবনা প্রবল। রামোসকে ছাড়া ধুঁকছে রিয়ালের ডিফেন্স। এ সময়ে অধিনায়ককে সবচেয়ে বেশি প্রয়োজন ছিল ক্লাবটির। কিন্তু অস্ত্রোপচার করানোর ফলে কমপক্ষে দুই মাস তাকে পাচ্ছে না ক্লাবটি। ফলে কঠিন পরিস্থিতিতেই পড়েছে ক্লাবটি।

আর ক্লাবের সঙ্গে চুক্তি নিয়ে টানাপোড়ন চলছে রামোসের। মৌসুম শেষেই রিয়ালের সঙ্গে চুক্তির মেয়াদ ফুরবে তার। কিন্তু এখনও নতুন চুক্তির লক্ষণ নেই। ক্লাব থেকে যে দুটি ভিন্ন প্রস্তাব দেওয়া হয়েছে তার একটিও পছন্দ হয়নি তার। অথচ দলের সেরা তারকাই তিনি। গত মৌসুমে রিয়ালের লা লিগা শিরোপা পুনরুদ্ধারের মূল কারিগরই ছিলেন তিনি। আরও ভালো প্রস্তাব তিনি আশা করেছেন। বাধ্য হয়ে পিএসজি, ম্যানচেস্টার ইউনাইটেড সহ বেশ কিছু ক্লাবের সঙ্গে আলোচনা করছেন। অনেকেই বলছেন নতুন ক্লাবে পূর্ণ ফিটনেস নিয়ে যেতেই এ সময়ে অস্ত্রোপচার করিয়েছেন রামোস।

তবে চিকিৎসকের পরামর্শেই যে তিনি অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিয়েছেন তা এক টুইটার বার্তায় পরিস্কার করেছেন এ স্প্যানিশ তারকা, 'সবাই কেমন আছেন! সবকিছুই পরিকল্পনা মতো চলছে। মন কাজে ফিরে পেতে চায় এবং যতো দ্রুত সম্ভব মাঠে ফিরে যেতে চায়। আপনাদের সমস্ত বার্তা এবং সমর্থন করার জন্য অনেক ধন্যবাদ। শেষপর্যন্ত, আমাকে অস্ত্রোপচার করতে হলো। এটা চিকিত্সার পরামর্শে ছিল এবং আমার কাছে অন্য কোনো বিকল্প ছিল না।'

মাঠে ফিরে আসতে তর সইছে না রিয়াল অধিনায়কের, 'আমি কেবল এটাই বলতে চাই যে, যা হয়েছে তাতে আমি খুশি এবং দলকে সাহায্য করার জন্য যত তাড়াতাড়ি সম্ভব ফিরে আসার চেষ্টা করব। কারণ এই মৌসুমে আরও অনেক পথ পারি দিতে হবে।  পাশাপাশি অস্ত্রোপচার চলাকালীন সময়ে দুর্দান্ত চিকিত্সা ও কাজের জন্য আমি ডক্টর লয়েস এবং তার দলকেও ধন্যবাদ জানাতে চাই।

পাশাপাশি ক্ষুদে বার্তায় যারা তার সুস্বাস্থ্য কামনা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন রামোস, 'আমি কীভাবে আপনাদের সকলকে এমন স্নেহের বার্তাগুলির জন্য ধন্যবাদ না জানিয়ে থাকতে পারি যা আমার হৃদয়কে স্পর্শ করেছে। এবং আমাকে আরও শক্তিশালী ফিরে আসতে অনুপ্রাণিত করছে।'

উল্লেখ্য, আগামী ২৫ ফেব্রুয়ারি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে আতালান্তার মুখোমুখি হবে জিনেদিন জিদানের দল। ফিরতি লেগ হবে ২৫ মার্চ। এই দুটি ম্যাচের পাশাপাশি লা লিগার আসন্ন আটটি ম্যাচে তাকে না পাওয়ার সম্ভাবনা রয়েছে রিয়ালের। তবে আগামী ১১ এপ্রিল এল ক্লাসিকোর ম্যাচে বার্সেলোনার বিপক্ষে তাকে পেতে আশাবাদী দলটি।

Comments

The Daily Star  | English

Battery-run rickshaws to ply on Dhaka roads: Quader

Road, Transport and Bridges Minister Obaidul Quader today said the battery-run rickshaws and easy bikes will ply on the Dhaka city roads

47m ago