টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া

ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে বাংলাদেশ সফর করবে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া।
ছবি: ফিরোজ আহমেদ

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে গত বছর বাংলাদেশ সফরের কথা ছিল অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের। কিন্তু করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে যায় সূচিগুলো। এক বছরের বিরতি দিয়ে দল দুটি বাংলাদেশে আসতে যাচ্ছে ঠিকই, কিন্তু টেস্ট নয়, টি-টোয়েন্টি খেলতে।

বুধবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন গণমাধ্যমকে সিরিজগুলোর ব্যাপারে নিশ্চিত করেছেন। তিনি বলেন, 'এখনো পর্যন্ত যেটা আছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড বাংলাদেশ সফর করবে।'

ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে বাংলাদেশ সফর করবে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া। আগামী অক্টোবর-নভেম্বরে ক্রিকেটের সবচেয়ে আধুনিক সংস্করণের বিশ্বকাপের সপ্তম আসর মাঠে গড়ানোর কথা রয়েছে।

আইসিসির ভবিষ্যৎ সফরসূচি অনুসারে, বিশ্বকাপের আগে অক্টোবরেই সাদা বলের সিরিজ খেলতে ইংল্যান্ড আসবে বাংলাদেশে। ফলে অজিদের যুক্ত করে দুদলের টি-টোয়েন্টি সিরিজ রূপ নিতে পারে ত্রিদেশীয় লড়াইয়ে। কারণ, কাছাকাছি সময়েই সফর করার কথা তাদের। কিউইরা অবশ্য আগেই খেলে যাবে বাংলাদেশের মাটিতে।

ত্রিদেশীয় সিরিজ না হলে বাংলাদেশে তিনটি টি-টোয়েন্টি খেলবে অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডও খেলতে পারে সমান সংখ্যক টি-টোয়েন্টি। তবে কোনো সিরিজেরই দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অভিষেক আসরের (২০১৯-২১) পয়েন্ট তালিকা চূড়ান্ত হবে আগামী এপ্রিলে। ফলে স্থগিত হয়ে যাওয়া টেস্ট সিরিজগুলো আয়োজনের সম্ভাবনা আর নেই বলেও জানিয়েছে বিসিবির প্রধান নির্বাহী।

Comments

The Daily Star  | English

Fire breaks out in launch at Sadarghat

A fire broke out at a launch in Sadarghat this afternoon

7m ago