পঞ্চগড়ে ৬ ইটভাটাকে ৩১ লাখ টাকা জরিমানা

পঞ্চগড়ের বোদা উপজেলায় অবৈধভাবে ইটভাটা পরিচালনার দায়ে ছয়টি ইটভাটাকে ৩১ লাখ টাকা জরিমানা করেছেন পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।
স্টার অনলাইন গ্রাফিক্স

পঞ্চগড়ের বোদা উপজেলায় অবৈধভাবে ইটভাটা পরিচালনার দায়ে ছয়টি ইটভাটাকে ৩১ লাখ টাকা জরিমানা করেছেন পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।

আজ বৃহস্পতিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকার ইট ভাটায় অভিযান চালিয়ে এই জরিমানা করেন পরিবেশ অধিদপ্তর ঢাকা সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোজিনা আক্তার।

এ সময় তার সঙ্গে ছিলেন পরিবেশ অধিদপ্তর রংপুর জেলা কার্যালয়ের উপপরিচালক মেজবাবুল আলম, র‌্যাব-১৩-এর জ্যেষ্ঠ এএসপি মো. মুন্না বিশ্বাস ও পরিবেশ অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তাসহ র‌্যাব সদস্যরা।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, বোদা উপজেলার মন্নাপাড়া এলাকায় বি.বি ব্রিক্সকে ছয় লাখ টাকা, আহম্মদনগর এলাকার ডি.ও.বি ব্রিক্সকে পাঁচ লাখ টাকা, ফুলতলা এলাকার এস.আর.বি ব্রিক্সকে পাঁচ লাখ টাকা, ভাসাইনগর এলাকার এম.এম.এল ব্রিক্সকে পাঁচ লাখ টাকা, সাহেবপাড়া-ফুলতলা এলাকার এল.আর.বি ব্রিক্সকে পাঁচ লাখ টাকা এবং সিপাইপাড়া এলাকার এসএসবি ব্রিক্সকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এসময় ডি.ও.বি ব্রিক্স এবং এস.আর.বি ব্রিক্স নামে দুটি ভাটা আংশিক ভেঙে দেওয়া হয় এবং তৈরিকৃত ইট শেষ করে তাদের ভাটা বন্ধ করে দিতে বলা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রোজিনা আক্তার বলেন, ‘পরিবেশ অধিদপ্তরের চলমান অভিযানের অংশ হিসেবে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না নিয়ে, লাইসেন্স ছাড়া এবং অবৈধভাবে কৃষিজমিতে ভাটা স্থাপন করে ইট উৎপাদনের দায়ে ছয়টি ভাটায় অভিযান চালিয়ে মোট ৩১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অধিদপ্তরের এই অভিযান পরবর্তীতেও অব্যাহত থাকবে।’

Comments

The Daily Star  | English

Took action against 'former peon' who amassed Tk 400cr: PM

Prime Minister Sheikh Hasina said she has taken action against a former "peon" of her own house who amassed Tk 400 crore in wealth

1h ago