ফেনী

নিম্নমানের কাজের প্রতিবাদ করায় প্রকৌশলীকে মারধর, ঠিকাদারসহ কারাগারে ৩

ফেনীতে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের গভীর নলকূপ স্থাপনে নিম্নমানের কাজের প্রতিবাদ করায় একজন প্রকৌশলীকে ঠিকাদার ও তার সহযোগীরা মারধর করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।
স্টার অনলাইন গ্রাফিক্স

ফেনীতে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের গভীর নলকূপ স্থাপনে নিম্নমানের কাজের প্রতিবাদ করায় একজন প্রকৌশলীকে ঠিকাদার ও তার সহযোগীরা মারধর করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

গতকাল রাত সাড়ে ৯টার দিকে ফেনী সদর উপজেলা ভূমি কার্যালয় চত্বরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় চার জনের বিরুদ্ধে ফেনী সদর মডেল থানায় মামলা হয়েছে। রাতেই ঠিকাদারসহ তিন জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ জানায়, ফেনী সদর উপজেলার ভূমি কার্যালয় চত্বরে গভীর নলকূপ স্থাপনের কাজ পায় ঠিকাদার হুমায়ুন কবির। কাজ নিম্নমানের হওয়ার খবর পেয়ে বৃহস্পতিবার রাতে সরেজমিনে তদন্তে যান ফেনী সদর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মো. সমেশ আলী। তিনি ঘটনাস্থলে গিয়ে ঠিকাদারকে সঠিকভাবে কাজ করার কথা বললেই তিনি ক্ষিপ্ত হন। কথা কাটাকাটির একপর্যায়ে ঠিকাদার অকথ্য ভাষায় প্রকৌশলীকে গালমন্দ করেন। একপর্যায়ে ঠিকাদার ও তার লোকজন প্রকৌশলীকে মারধর করেনে। এসময় চিৎকার শুনে ভূমি কার্যালয়ের লোকজন ছুটে গিয়ে প্রকৌশলীকে উদ্ধার এবং ঠিকাদার হুমায়ুন কবির, তার সহযোগী জিলানী ও দেলোয়ারকে আটক করে পুলিশে সোপর্দ করেন। এসময় আইয়ুব মিস্ত্রী নামে একজন পালিয়ে যান।

ঘটনাস্থল থেকে উদ্ধার করে আহত সমেশ আলীকে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। পরে তিনি বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

ফেনী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন বলেন, ‘প্রকৌশলীকে মারধর করার ঘটনায় চার জনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। পুলিশ তিন জনকে গ্রেপ্তার করেছে।’

আজ শুক্রবার দুপুরে গ্রেপ্তারকৃতদের আদালতে হাজির করা হলে, ফেনী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আদালত পরিদর্শক গোলাপ জিলানী বিষয়টি নিশ্চিত করেছেন। 

Comments

The Daily Star  | English

Confiscate ex-IGP Benazir’s 119 more properties: court

A Dhaka court today ordered the authorities concerned to confiscate assets which former IGP Benazir Ahmed and his family members bought through 119 deeds

24m ago