শীর্ষ খবর

গোপালপুরের ১৮ কেন্দ্রই ঝুঁকিপূর্ণ

আগামীকাল রবিবার হতে যাওয়া টাঙ্গাইলের গোপালপুর পৌরসভা নির্বাচনে নয়টি ওয়ার্ডের ১৮টি কেন্দ্রের সবকটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।
Tangail_DS_Map.jpg
স্টার অনলাইন গ্রাফিক্স

আগামীকাল রবিবার হতে যাওয়া টাঙ্গাইলের গোপালপুর পৌরসভা নির্বাচনে নয়টি ওয়ার্ডের ১৮টি কেন্দ্রের সবকটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

সম্ভাব্য গোলযোগ ঠেকাতে প্রতিটি কেন্দ্রে স্বাভাবিকের তুলনায় তিন গুণ পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

এছাড়াও র‌্যাব সদস্য, তিন প্লাটুন বিজিবি এবং আনসার সদস্যের পাশাপাশি দায়িত্ব পালন করবেন নয় জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

গত ৮ ফেব্রুয়ারি আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী এবং স্বতন্ত্র (বিদ্রোহী আওয়ামী লীগ) প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় বিদ্রোহী আওয়ামী লীগ প্রার্থীর এক সমর্থক নিহত হবার পর ভোটের দিন  সম্ভাব্য সহিংসতা ঠেকাতে এমন কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে নির্বাচন কমিশন।

টাঙ্গাইলের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন, গোপালপুর পৌরসভার নির্বাচনকে সুষ্ঠু এবং শান্তিপূর্ণ করতে প্রয়োজনীয় প্রস্ততি নেয়া হয়েছে। এর আগে তৃতীয় ধাপে অন্য পৌরসভার নির্বাচনগুলিতে প্রতিটি ভোট কেন্দ্রে যেখানে তিন জন পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছিল সেখানে গোপালপুর পৌরসভার প্রতিটি কেন্দ্রে ১০ জন করে পুলিশ সদস্য মোতায়েন থাকবে।

এদিকে পৌরসভা নিবার্চন উপলক্ষে গোপালপুর থানা প্যারেড কম্পাউন্ডে নির্বাচনী দায়িত্বরত ৩৭৩ জন পুলিশ সদস্যদের মধ্যে ব্রিফিং অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এর আগে গত বৃহস্পতিবার জেলা প্রশাসক আতাউল গনি এবং পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় গোপালপুর পৌরসভা নির্বাচনের সব প্রার্থীসহ সংশ্লিষ্ট অন্যান্যদের সাথে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় নির্বাচন সুষ্ঠ এবং শান্তিপূর্ণ হবে আশ্বস্ত করে ভোটারদের কেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে ভোট প্রদানের আহ্বান জানিয়েছেন।

নির্বাচনে মেয়র পদে লড়ছেন আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী বর্তমান মেয়র রকিবুল হক ছানা,  স্বতন্ত্র (বিদ্রোহী আওয়ামী লীগ) প্রার্থী ইঞ্জিনিয়ার খন্দকার গিয়াসউদ্দিন এবং বিএনপি প্রার্থী জাহাঙ্গীর আলম রুবেল।

Comments

The Daily Star  | English

Law and order disruption won't be tolerated, DMP commissioner says about quota protests

Addressing the quota reform protesters, Dhaka Metropolitan Police (DMP) Commissioner Habibur Rahman said any attempts to disrupt law and order would not be tolerated

1h ago