কাজলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা ঢাকা সাইবার ট্রাইব্যুনালে স্থানান্তর

ফটো সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের একটি মামলা ঢাকা সাইবার ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়েছে।
শফিকুল ইসলাম কাজল। ছবি: সংগৃহীত

ফটো সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের একটি মামলা ঢাকা সাইবার ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়েছে।

আজ সোমবার মূখ্য মহানগর হাকিম এ এম জুলফিকার হায়াত মামলার নথি ও অন্যান্য কাগজপত্র যাচাই-বাছাই শেষে স্থানান্তরের আদেশ দেন বলে আদালত সূত্র জানিয়েছে।

গত ৪ ফেব্রুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা ও পুলিশের গোয়েন্দা শাখার উপপরিদর্শক মোহাম্মদ রাসেল মোল্লা ঢাকার মূখ্য মহানগর হাকিম আদালতে কাজলের বিরুদ্ধে অভিযোগপত্র দেন।

বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ওসমান আরা বেলী গত বছর ১০ মার্চ হাজারীবাগ থানায় কাজলের বিরুদ্ধে এ মামলা করেন। পরে, গত বছরের ১৪ মে কাজলকে মামলায় গ্রেপ্তার দেখানো হয় এবং ২৮ জুন তাকে তিন দিনের রিমান্ডে দেওয়া হয়।

ক্ষমতাসীন দলের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর তার বিরুদ্ধে ১০ মার্চ একই আইনে শেরেবাংলা নগর থানায় আরেকটি মামলা করলে, ২৩ জুন ওই মামলায়ও কাজলকে গ্রেপ্তার দেখানো হয়।

১১ মার্চ ডিজিটাল নিরাপত্তা আইনে যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির আরেক সদস্য সুমাইয়া চৌধুরী বন্যার কামরাঙ্গীর চর থানায় করা অপর একটি মামলায়ও তাকে গ্রেপ্তার দেখানো হয়।

তবে, শেরে বাংলা নগর ও কামরাঙ্গীর চর থানার মামলা দুটির তদন্তকারীরা এখনও কোনও তদন্ত প্রতিবেদন জমা দিতে পারেননি।

Comments

The Daily Star  | English

Israel-Iran: Hell on earth

The US’ need for a highly measured, or even lack of response from Israel cannot be overstated. 

6h ago