শীর্ষ খবর

কুড়িগ্রামে একই পরিবারের ৪ জনকে হত্যায় ৬ জনের মৃত্যুদণ্ড

কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে একই পরিবারের চার জনকে হত্যার দায়ে ছয় জনকে মৃ্ত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মামলার সাত আসামির মধ্যে একজনকে খালাস দেওয়া হয়েছে।
কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে একই পরিবারের চার জনকে হত্যার দায়ে ৬ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। ছবি: সংগৃহীত

কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে একই পরিবারের চার জনকে হত্যার দায়ে ছয় জনকে মৃ্ত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মামলার সাত আসামির মধ্যে একজনকে খালাস দেওয়া হয়েছে। 

মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ আব্দুল মান্নান এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন, মমতাজ উদ্দিন, নজরুল ইসলাম, মজনু মিয়া, আমির হামজা, জাকির হোসেন, জালাল গাজী ও হাসমত আলী। তাদের মধ্যে জালাল গাজী পলাতক । মামলা থেকে খালাস পেয়েছেন নাইনুল ইসলাম।

আদালত ও মামলা সুত্র জানায়, ২০১৪ সালের ১৪ জানুয়ারি রাতে ভুরুঙ্গামারীর দিয়াডাঙ্গা গ্রামের সুলতান মিয়ার বাড়িতে একদল মুখোশধারী সুলতান মন্ডল তার নাতনী রোমানা, আনিকা ও স্ত্রী হাজেরাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় পরদিন সুলতানের ছেলে হাফিজুর রহমান ভুরুঙ্গামারী থানায় একটি মামলা করেন। অভিযোগ করা হয়, আসামি মমতাজ উদ্দিনের সাথে ছোট ভাই নিহত সুলতান আহমেদের জমি সংক্রান্ত বিরোধ ছিল। মমতাজ বাকি দণ্ডপ্রাপ্ত ৫ আসামিকে ৫ লাখ টাকা ও একবিঘা করে জমি দেয়ার চুক্তিতে এনেছিলেন।

পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্রাহাম লিংকন বলেন চার্জশিট দেওয়ার দ্রুততম সময়ে এ রায় ঘোষণা করা হল। এই রায়ে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে। আদালতের এই রায় দ্রুত বাস্তবায়ন হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

Comments

The Daily Star  | English
Corruption in Bangladesh civil service

The nine lives of a corrupt public servant

Let's delve into the hypothetical lifelines in a public servant’s career that help them indulge in corruption.

7h ago