কুড়িগ্রামে একই পরিবারের ৪ জনকে হত্যায় ৬ জনের মৃত্যুদণ্ড

কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে একই পরিবারের চার জনকে হত্যার দায়ে ৬ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। ছবি: সংগৃহীত

কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে একই পরিবারের চার জনকে হত্যার দায়ে ছয় জনকে মৃ্ত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মামলার সাত আসামির মধ্যে একজনকে খালাস দেওয়া হয়েছে। 

মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ আব্দুল মান্নান এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন, মমতাজ উদ্দিন, নজরুল ইসলাম, মজনু মিয়া, আমির হামজা, জাকির হোসেন, জালাল গাজী ও হাসমত আলী। তাদের মধ্যে জালাল গাজী পলাতক । মামলা থেকে খালাস পেয়েছেন নাইনুল ইসলাম।

আদালত ও মামলা সুত্র জানায়, ২০১৪ সালের ১৪ জানুয়ারি রাতে ভুরুঙ্গামারীর দিয়াডাঙ্গা গ্রামের সুলতান মিয়ার বাড়িতে একদল মুখোশধারী সুলতান মন্ডল তার নাতনী রোমানা, আনিকা ও স্ত্রী হাজেরাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় পরদিন সুলতানের ছেলে হাফিজুর রহমান ভুরুঙ্গামারী থানায় একটি মামলা করেন। অভিযোগ করা হয়, আসামি মমতাজ উদ্দিনের সাথে ছোট ভাই নিহত সুলতান আহমেদের জমি সংক্রান্ত বিরোধ ছিল। মমতাজ বাকি দণ্ডপ্রাপ্ত ৫ আসামিকে ৫ লাখ টাকা ও একবিঘা করে জমি দেয়ার চুক্তিতে এনেছিলেন।

পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্রাহাম লিংকন বলেন চার্জশিট দেওয়ার দ্রুততম সময়ে এ রায় ঘোষণা করা হল। এই রায়ে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে। আদালতের এই রায় দ্রুত বাস্তবায়ন হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

Comments

The Daily Star  | English

Sheikh clan’s lust for duty-free cars

With an almost decimated opposition and farcical elections, a party nomination from the ruling Awami League was as good as a seat in the parliament.

7h ago