ব্রিটিশ কাউন্সিলের স্টাডি ইউকে ভার্চুয়াল মেলা শনিবার

যুক্তরাজ্যে উচ্চ শিক্ষা গ্রহণে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য আগামী শনিবার বেলা তিনটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত স্টাডি ইউকে ভার্চুয়াল মেলার আয়োজন করছে ব্রিটিশ কাউন্সিল। আজ বুধবার বিকেলে ব্রিটিশ কাউন্সিলের সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

যুক্তরাজ্যে উচ্চ শিক্ষা গ্রহণে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য আগামী শনিবার বেলা তিনটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত স্টাডি ইউকে ভার্চুয়াল মেলার আয়োজন করছে ব্রিটিশ কাউন্সিল। আজ বুধবার বিকেলে ব্রিটিশ কাউন্সিলের সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

এতে বলা হয়, করোনাভাইরাসের কারণে ভার্চুয়ালি আয়োজিত এ মেলায় যুক্তরাজ্যের পরিচিত বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে বাংলাদেশ, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কার আগ্রহী শিক্ষার্থীরা অংশ নেবে।

মেলায় শিক্ষার্থীরা যুক্তরাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও ভর্তি প্রক্রিয়ার সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে মতবিনিময়ের সুযোগ পাবেন। যুক্তরাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা মেলায় উপস্থিত থেকে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়, বিষয় নির্বাচন ও আবেদন প্রক্রিয়া সংক্রান্ত বিভিন্ন পরামর্শ দেবেন।

যুক্তরাজ্যের কার্ডিফ বিশ্ববিদ্যালয়, ম্যানচেস্টার মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়, ম্যানচেস্টার বিশ্ববিদ্যালয়, ইউনিভার্সিটি অফ এডিনবার্গ, ইউনিভার্সিটি অফ শেফিল্ড, ইউনিভার্সিটি অফ ইস্ট অ্যাংলিয়া, গ্লাসগো বিশ্ববিদ্যালয়, সাসেক্স বিশ্ববিদ্যালয় ও ইম্পেরিয়াল কলেজ লন্ডনসহ বেশ কিছু খ্যাতনামা বিশ্ববিদ্যালয় এ ভার্চুয়াল মেলায় অংশ নেবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আগ্রহী শিক্ষার্থীরা https://bd.regifications.study-uk.britishcoucil.org/events এর মাধ্যমে ভার্চুয়াল মেলায় নিবন্ধন করতে পারবেন বলে এতে জানানো হয়।

শিক্ষার্থীরা নিবন্ধন করলে, তাদের লগইন সংক্রান্ত নির্দেশনা জানানো হবে। মেলার আগে যেসব শিক্ষার্থীরা নিবন্ধন করতে পারবেন না, তাদের স্পট রেজিস্ট্রেশনের সুযোগ দেওয়া হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

Comments

The Daily Star  | English
Dhaka stocks snap three-day losing streak

DSE turnover drops to 1.5-year low

Turnover hit Tk 159 crore, lowest since January 3 of 2023

2h ago