ইজিবাইক আটক করায় প্যানেল মেয়রের উপর হামলা

কক্সবাজারে ব্যাটারিচালিত ইজিবাইক চলাচলে কড়াকড়ি আরোপ করার প্রেক্ষিতে পৌরসভার প্যানেল মেয়র-১ মাহাবুবুর রহমান চৌধুরীর ওপর হামলার ঘটনা ঘটেছে।
Coxsbazar_DS_Map.jpg
স্টার অনলাইন গ্রাফিক্স

কক্সবাজারে ব্যাটারিচালিত ইজিবাইক চলাচলে কড়াকড়ি আরোপ করার প্রেক্ষিতে পৌরসভার প্যানেল মেয়র-১ মাহাবুবুর রহমান চৌধুরীর ওপর হামলার ঘটনা ঘটেছে।

আজ বুধবার সকাল সাড়ে ১১টার দিকে কক্সবাজার পৌরসভা গেইটে এ ঘটনা ঘটে। আহত অবস্থায় তাকে ভর্তি করা হয় কক্সবাজার জেলা সদর হাসপাতালে।

মাহাবুবুর রহমান চৌধুরী কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, কক্সবাজার পৌরসভা কর্তৃপক্ষ কক্সবাজার জেলা শহরে লাইসেন্সবিহীন ব্যাটারি চালিত ইজিবাইক (টমটম) চলাচলের ওপর কড়াকড়ি আরোপ করে। গত কয়েকদিনে কক্সবাজার পৌরসভার সহযোগিতায় বেশ কিছু লাইসেন্সবিহীন ইজিবাইক আটক করে পুলিশ।

অবৈধ এসব ইজিবাইক আটকের জের ধরে টমটম মালিক সমিতির সভাপতি পরিচয় দিয়ে রুহুল কাদের মানিক নামে এক যুবকের নেতৃত্বে ১৪ থেকে ১৫ জন আজ সকালে পৌরসভা গেটে একত্রিত হয়ে হৈ-চৈ শুরু করে।

এসময় প্যানেল মেয়র মাহাবুবুর রহমান চৌধুরী তাদের শান্ত হওয়ার অনুরোধ জানিয়ে পৌরসভায় এসে আলোচনা করার অনুরোধ জানান। তিনি কথা বলতে থাকার এক পর্যায়ে রুহুল কাদের মানিক তার ওপর হামলা করে এবং তার সঙ্গে থাকা বাকিরাও মেয়রের ওপর চড়াও হয়।

হামলা করে পালানোর সময় পৌরসভার কর্মচারী ও পথচারীরা রুহুল কাদের মানিককে আটক করে মারধোর এবং পরবর্তীতে কক্সবাজার সদর মডেল থানা পুলিশের কাছে সোপর্দ করে।

আহত প্যানেল মেয়র জানান, হামলার ঘটনায় তিনি মামলা দায়ের করবেন।

কক্সবাজার সদর মডেল থানার ওসি মুনীর উল গীয়াস দ্য ডেইলি স্টারকে বলেন, ‘রুহুল কাদের মানিককে আটক করা হয়েছে। তাকে পুলিশ প্রহরায় সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।’

কেন এমন কাজ করলেন তা জানতে রুহুল কাদের মানিকের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Comments

The Daily Star  | English

Dhaka footpaths, a money-spinner for extortionists

On the footpath next to the General Post Office in the capital, Sohel Howlader sells children’s clothes from a small table.

6h ago