আইপিএলের নিলামে শুরুর দিকেই উঠছে সাকিব-মোস্তাফিজের নাম, আছেন মুশফিকও

তবে সাকিব আর মোস্তাফিজের নামই নিলামে উঠার সম্ভাবনা বেশি। ২ নম্বর সেটে আছে সাকিবের নাম, ৪ নম্বর সেটে মোস্তাফিজ।
Shakib al hasan
ছবি: ফিরোজ আহমেদ

বিশ্বের নামকরা বহু ক্রিকেটারের চোখ এখন ভারতের চেন্নাইতে। বিকেল তিনটায় আইপিইলের নিলামে কে কোন দল পান সেদিকে বাড়ছে কৌতূহল। এই নিলামের তালিকায় আছেন বাংলাদেশের পাঁচ ক্রিকেটার। সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফুদ্দিনের পর শেষ মুহূর্তে নাম পাঠিয়েছেন মুশফিকুর রহিমও।

তবে সাকিব আর মোস্তাফিজের নামই নিলামে উঠার সম্ভাবনা বেশি। ২ নম্বর সেটে আছে সাকিবের নাম, ৪ নম্বর সেটে মোস্তাফিজ। সাইফুদ্দিন ১৯ নম্বর সেটে আর মাহমুদউল্লাহ আছেন ৩২ নম্বর সেটা। শেষ দিকে নাম পাঠানোয় মুশফিক কোন সেটে উঠবেন জানা যায়নি।

নিলামে দলগুলো যদি তাদের প্রয়োজনীয় বিদেশি কোটা পূরণ করে ফেলে তাহলে সবার নাম নিলামে তোলা হবে না। সেদিক থেকে সাইফুদ্দিন-মোস্তাফিজদের নিলামে উঠার সম্ভাবনা অনেক কম।২২ জন বিদেশি ক্রিকেটারের চাহিদা আছে এবার। নিলামে থাকা ১২৮ জন বিদেশির বেশিরভাগই তাই দল পাবেন না।

২ নম্বর সেটে সাকিবের সঙ্গে আছেন মঈন আলি, শিভাম দুবে, কেদার যাদব, ডেভিড মালান, গ্লেন ম্যাক্সওয়েল ও ক্রিস মরিস। ১ নম্বর সেটে উঠবেন অ্যারন ফিঞ্চ, অ্যালেক্স হেলস, এভিন লুইস, করুন নায়ার, জেসন রয়, স্টিভেন স্মিথ ও হনুমা বিহারি।মোস্তাফিজের সঙ্গে ৪ নম্বর সেটে থাকছেন শেলডন কটরেল, ন্যাথান কল্টার নাইল, অ্যাডম মিলন্‌, জেই রিচার্ডসন, মার্ক উড ও উমেশ যাদব।

নিলামে সর্বোচ্চ ২ কোটি রুপি ভিত্তিমূল্য ধরা হয়েছে সাকিবের। মোস্তাফিজের ভিত্তিমূল্য ১ কোটি রুপি। মাহমুদউল্লাহ ৭৫ লাখ ও সাইফুদ্দিন আছেন ৫০ লাখ ভিত্তিমূল্যের ক্যাটাগরিতে। একসম শেষ সময়ে যুক্ত হওয়া মুশফিকের ভিত্তিমূল্য রাখা হয়েছে ১ কোটি রুপি। 

এর আগে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরবাদে খেলেছেন সাকিব। মোস্তাফিজ সানরাইজার্স হায়দারাবাদ ও মুম্বাই ইন্ডিয়ান্সে খেলেছেন। গত আসরে নিষিদ্ধ থাকায় সাকিব থাকতে পারেননি। মোস্তাফিজের ব্যাপারে আগ্রহ দেখালেও তাকে ছাড়পত্র দেয়নি বিসিবি।

Comments

The Daily Star  | English

Sudden trial of metro rail causes sufferings to commuters

An unannounced trial of metro rail during the busy morning hours today caused immense sufferings to the commuters

48m ago