শীর্ষ খবর

কোম্পানীগঞ্জে কাদের মির্জার ডাকে আধাবেলা হরতাল পালিত, সোমবার নতুন কর্মসূচি

নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদ এবং হামলাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়েছেন নোয়াখালীর কোম্পানীগঞ্জের মেয়র ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ভাই আবদুল কাদের মির্জা। শনিবার এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান তিনি।
সংবাদ সম্মেলনে কাদের মির্জা। ছবি: স্টার

নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদ এবং হামলাকারীদের  দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়েছেন নোয়াখালীর কোম্পানীগঞ্জের মেয়র ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ভাই আবদুল কাদের মির্জা। শনিবার এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান তিনি।

সকাল ১০টায় রূপালী চত্বরে সংবাদ সম্মেলন ডাকেন কাদের মির্জা।

তিনি বলেন, হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার করতে হবে। তা না হলে তিনি তার আন্দোলন চালিয়ে যাবেন। ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে আগামীকাল রোববার তার কর্মসূচি বন্ধ রেখেছেন। সোমবার তিনি পুনরায় পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন।

এদিকে, নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদ ও সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী ও নিজাম উদ্দিন হাজারীকে দল থেকে বহিষ্কার, নোয়াখালী জেলা প্রশাসক, পুলিশ সুপার, কোম্পানীগঞ্জ থানার ওসি, পরিদর্শক (তদন্ত) কে বহিষ্কারের দাবিতে কাদের মির্জার ডাকা হরতাল পালিত হয়েছে।

তবে সকাল-সন্ধ্যা হরতাল হওয়ার কথা থাকলেও সকাল ৬টা থেকে ১২টা পর্যন্ত এ হরতাল পালিত হয়। জানানো হয়, শনিবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ডিগ্রি পাসকোর্সের পরীক্ষা থাকায় হরতাল অর্ধদিবস করা হয়েছে।

সকাল থেকে জেলা অতিরিক্ত পুলিশ সুপার দীপক জ্যোতি খীসার নেতৃত্বে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে পুলিশ, র‌্যাব ও অতিরিক্ত জেলা প্রশাসকের নেতৃত্বে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়ন ছিল।

সংবাদ সম্মেলনে নোয়াখালী ও ফেনীর অপরাজনীতি বন্ধের দাবি জানান। নোয়াখালীর জেলা প্রশাসক, পুলিশ সুপার ও কোম্পানীগঞ্জ থানার ওসি, পুলিশ পরিদর্শক (তদন্ত) কে প্রত্যাহার এবং শুক্রবার চরফকিরা ইউনিয়নের চাপরাশিরহাট বাজারে তার নেতাকর্মীদের ওপর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাদল ও তার লোকজনের ওপর হামলার ঘটনার বিচার চান কাদের মির্জা।

আরও পড়ুন-

কাদের মির্জার বহিষ্কার দাবিতে কোম্পানীগঞ্জ আ. লীগের পাল্টা কর্মসূচি

কোম্পানীগঞ্জে কাদের মির্জার মিছিলে পুলিশের লাঠিচার্জ

 

Comments

The Daily Star  | English

Heatwave: DU and JnU classes to be held virtually

DU exams to be held in person; JnU exams postponed till April 25

1h ago