খেলা

অনুশীলনে ফেরা নেইমারকে নিয়ে আশার বাণী শোনালেন পচেত্তিনো

পিএসজির কোচ মরিসিও পচেত্তিনো এই ব্রাজিলিয়ান তারকার চোট থেকে সেরে ওঠা নিয়ে নতুন যে তথ্য দিয়েছেন, তাতে আশার আলো দেখতে পারেন ফুটবলপ্রেমীরা।
neymar
ছবি: এএফপি

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে বার্সেলোনার বিপক্ষে খেলতে পারবেন নেইমার? পিএসজির কোচ মরিসিও পচেত্তিনো এই ব্রাজিলিয়ান তারকার চোট থেকে সেরে ওঠা নিয়ে নতুন যে তথ্য দিয়েছেন, তাতে আশার আলো দেখতে পারেন ফুটবলপ্রেমীরা।

এখনও পুরোপুরি ফিট নন নেইমার। তবে দলে ফেরার পথে তিনি এগিয়েছেন অনেকটা। পুনর্বাসন প্রক্রিয়ার অংশ হিসেবে ব্যক্তিগত অনুশীলনে ফিরেছেন ২৯ বছর বয়সী এই ফরোয়ার্ড।

শনিবার রাতে ফরাসি লিগ ওয়ানে দিঁজোর মুখোমুখি হবে শিরোপাধারী পিএসজি। তার আগে সংবাদ সম্মেলনে পচেত্তিনো দিয়েছেন নেইমারের অনুশীলনে ফেরার খবর, ‘নেইমার খুব ভালোভাবে অনুশীলন করছে। শারীরিকভাবে তাকে খুব ভালো দেখাচ্ছে।… মেডিকেল স্টাফদের তৈরি করা পরিকল্পনা সে অনুসরণ করে যাচ্ছে।’

গত ১০ ফেব্রুয়ারি কানের বিপক্ষে ফরাসি কাপের ম্যাচে ঊরুতে চোট পান নেইমার। প্রতিপক্ষের স্টিভ ইয়াগোর কড়া ট্যাকলের শিকার হয়ে দ্বিতীয়ার্ধে খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়তে হয় তাকে। পরের দিন পিএসজির পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, চার সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন তিনি।

চোটের কারণে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম লেগে সাবেক ক্লাব বার্সেলোনার বিপক্ষে খেলা হয়নি নেইমারের। কিন্তু তার অভাব টের পেতে দেননি কিলিয়ান এমবাপে। এই ফরাসি স্ট্রাইকারের হ্যাটট্রিকে লিওনেল মেসিদের ন্যু ক্যাম্পেই ৪-১ গোলে বিধ্বস্ত করে প্যারিসিয়ানরা।

ইউরোপের সর্বোচ্চ ক্লাব আসরের শেষ ষোলোর ফিরতি লেগ অনুষ্ঠিত হবে আগামী ১১ মার্চ, পিএসজির মাঠে। অর্থাৎ এখনও প্রায় দুই সপ্তাহ সময় বাকি। ফলে নেইমারের ওই ম্যাচে খেলার জোরালো সম্ভাবনা রয়েছে।

আর্জেন্টাইন কোচ পচেত্তিনোও জানিয়েছেন, প্রত্যাশা অনুসারে সেরে উঠছেন তার শিষ্য, ‘(চোট কাটিয়ে) ফিরে আসার অনুমিত সময়ের মধ্যেই সে আছে। সে ঘাসে দৌড়াচ্ছে এবং অনুশীলন করছে। সে মানসিকভাবে ভালো অবস্থাতে আছে।’

Comments