করোনাভাইরাস

আক্রান্ত ১১ কোটি ৪৭ লাখ, মৃত্যু ২৫ লাখ ৪৮ হাজারের বেশি

বিশ্বে প্রতিদিনই করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। ইতোমধ্যে মারা গেছেন ২৫ লাখ ৪৮ হাজারের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন ১১ কোটি ৪৭ লাখের বেশি মানুষ। এ ছাড়া, সুস্থ হয়েছেন প্রায় সাড়ে ছয় কোটি ৪৮ লাখ মানুষ।
Coronavirus_3Mar21.jpg
ছবি: রয়টার্স ফাইল ফটো
বিশ্বে প্রতিদিনই করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। ইতোমধ্যে মারা গেছেন ২৫ লাখ ৪৮ হাজারের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন ১১ কোটি ৪৭ লাখের বেশি মানুষ। এ ছাড়া, সুস্থ হয়েছেন প্রায় সাড়ে ছয় কোটি ৪৮ লাখ মানুষ।
 
আজ বুধবার জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।
 
জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টারের সকাল সাড়ে ১০টার তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১১ কোটি ৪৭ লাখ ২৮ হাজার ৪৬০ জন এবং মারা গেছেন ২৫ লাখ ৪৮ হাজার ৫৭৩ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ছয় কোটি ৪৮ লাখ ৮১ হাজার ৬২৩ জন।
 
করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন দুই কোটি ৮৭ লাখ ১৭ হাজার ৫৫৮ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ১৬ হাজার ৪৭৬ জন।
 
যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন এক কোটি ছয় লাখ ৪৬ হাজার ৯২৬, মারা গেছেন দুই লাখ ৫৭ হাজার ৩৬১ জন এবং সুস্থ হয়েছেন ৯৫ লাখ ছয় হাজার ২৫১ জন।
 
সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে চতুর্থতে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি ১১ লাখ ৩৯ হাজার ৫১৬ জন, মারা গেছেন এক লাখ ৫৭ হাজার ৩৪৬ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি আট লাখ ১২ হাজার ৪৪ জন।
 
মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয়তে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ৮৭ হাজার ১৮৭ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ২০ লাখ ৯৭ হাজার ১৯৪ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১৬ লাখ ৪৫ হাজার ৩১২ জন।
 
উল্লেখ্য, গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ লাখ ৪৭ হাজার ৩১৬ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন আট হাজার ৪২৩ জন। আর সুস্থ হয়েছেন চার লাখ ৯৮ হাজার ৬৯১ জন।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago