শীর্ষ খবর

চট্টগ্রামে গৃহবধূ হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

চট্টগ্রাম নগরীর রৌফাবাদে গৃহবধূকে হত্যার ঘটনায় চার জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। আজ বুধবার চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. শরিফুল আলম ভুঁইয়া এ রায় দেন।
স্টার অনলাইন গ্রাফিক্স

চট্টগ্রাম নগরীর রৌফাবাদে গৃহবধূকে হত্যার ঘটনায় চার জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। আজ বুধবার চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. শরিফুল আলম ভুঁইয়া এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- মো. ইয়াছিন, মনসুর, আবু তৈয়ব ও মো. ইছহাক। এদের মধ্যে ইয়াছিন জেলে থাকলেও বাকি আসামিরা উচ্চ আদালত থেকে জামিনে নিয়ে পলাতক আছেন।

একই মামলায় পৃথক ধারায় দস্যুতার অভিযোগে চার জনের প্রত্যেককে যাবজ্জীবন ও ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে ছয় মাসের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) নোমান চৌধুরী দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করে জানান, ২৯ জন সাক্ষীর মধ্যে ১৬ জন সাক্ষীর সাক্ষ্য-প্রমাণ ও পুলিশের প্রমাণের ভিত্তিতে আদালত তাদের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন। রায় ঘোষণার সময় ইয়াসিন আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে থেকে জানা যায়, ২০১৬ সালের ৫ মার্চ সন্ধ্যার পর নগরীর বায়েজিদ বোস্তামি থানার রৌফাবাদে বাংলাদেশ কো-অপারেটিভ হাউজিং সোসাইটির জনাব ভিলার তৃতীয় তলার বাসায় পারভীন আকতার নামের এক গৃহবধূকে হত্যা করা হয়।

অজ্ঞাতনামা ব্যক্তিরা বাসায় ঢুকে পারভীন ও তার ছেলেকে জিম্মি করে এবং হত্যার ভয় দেখিয়ে আলমারির চাবি নিয়ে স্বর্ণালঙ্কার, নগদ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। ডাকাতির সময় পারভিন চিৎকার করলে তাকে মেঝেতে ফেলে শ্বাসরোধে হত্যা করা হয়।

পিপি নোমান চৌধুরী জানান, এ ঘটনায় পারভীনের স্বামী নুরুল আলম বাদী থানায় হয়ে মামলা করেন। পরে, পুলিশি তদন্তে এই চার জনের সংশ্লিষ্টতা পাওয়ায় গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে তারা আদালতে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দেয়।

তদন্ত শেষে ২০১৬ সালের ১৩ জুন পুলিশ অভিযোগপত্র দেওয়ার পর আদালত ২০১৭ সালের ৫ মার্চ আসামিদের বিরুদ্ধে ডাকাতি ও খুনের পৃথক ধারায় অভিযোগ গঠন করে।

Comments

The Daily Star  | English

3 buses set on fire within 10 minutes

The incidents were reported in the capital's Gabtoli, Agargaon, and Sayedabad

1h ago