মার্চে মুক্তির অপেক্ষায় ৬ ছবি

মার্চ মাসে দেশের হলগুলোতে মুক্তি পাওয়ার অপেক্ষায় রয়েছে ছয়টি সিনেমা।

মার্চ মাসে দেশের হলগুলোতে মুক্তি পাওয়ার অপেক্ষায় রয়েছে ছয়টি সিনেমা।

এই তালিকায় রয়েছে ‘স্ফুলিঙ্গ’, ‘অলাতচক্র’, ‘তুমি আছো তুমি নেই’, ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’, ‘গন্তব্য’ এবং ‘প্রিয় কমলা’।

চলতি বছরের জানুয়ারি থেকে মার্চের প্রথম সপ্তাহ পর্যন্ত মুক্তি পেয়েছে মাত্র তিনটি ছবি। তবে, মার্চ মাসেই মুক্তি পাবে নতুন এই ছয়টি সিনেমা।

আগামী ১২ মার্চ মুক্তি পেতে যাচ্ছে দেলোয়ার জাহান ঝন্টু পরিচালিত ‘তুমি আছো তুমি নেই’ সিনেমাটি। এই ছবি দিয়ে নায়িকা হিসেবে অভিষেক হচ্ছে শিশুশিল্পী হিসেবে পরিচিত দীঘির।

একই তারিখে মুক্তি পাওয়ার সম্ভাবনা আছে সেলিম খান পরিচালিত ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ সিনেমাটির। ছবিটি সেন্সরের জন্য জমা দেওয়া হয়েছে। এই ছবিতে অভিনয় করেছেন দীঘি, শান্ত খান, জয়ন্ত চট্টোপাধ্যায় প্রমুখ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে ১৯ মার্চ মুক্তি পাচ্ছে ‘স্ফুলিঙ্গ’, ‘অলাতচক্র’ ও ‘গন্তব্য’।

তৌকীর আহমেদ পরিচালিত ‘স্ফুলিঙ্গ’ ছবিতে অভিনয় করেছেন জাকিয়া বারী মম, পরীমনি, রওনক হাসান, শ্যামল মাওলা, আবুল হায়াত, মামুনুর রশীদ, শহীদুল আলম সাচ্চু প্রমুখ। ছবিটির সংগীত পরিচালনা করেছেন পিন্টু ঘোষ।

দেশের প্রথম থ্রিডি ছবি ‘অলাতচক্র’। জয়া আহসান, আহমেদ রুবেল, আজাদ আবুল কালাম অভিনীত এই ছবিটি সরকারি অনুদানে নির্মিত হয়েছে। আহমদ ছফার উপন্যাস অবলম্বনে এটি পরিচালনা করেছেন হাবিবুর রহমান।

বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ থেকে অনুপ্রাণিত ছবি ‘গন্তব্য’। অরণ্য পলাশ পরিচালিত এই ছবিতে অভিনয় করেছেন ফেরদৌস, আইরিন, এলিনা শাম্মী, জয়ন্ত চট্টোপাধ্যায় প্রমুখ। ১৭ মার্চ ওয়ার্ল্ড টেলিভিশন প্রিমিয়ার এবং ১৯ মার্চ হলে মুক্তি পাবে ছবিটি।

আগামী ২৬ মার্চ মুক্তি পাবে শাহরিয়ার নাজিম জয় পরিচালিত ‘প্রিয় কমলা’। অপু বিশ্বাস ও বাপ্পী চৌধুরী অভিনীত ছবিটি মুক্তি পাবে শুধু সিনেপ্লেক্সগুলোতে। তবে একই দিন চ্যানেল আইতে ছবিটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে।

Comments

The Daily Star  | English

PM visits areas devastated by Cyclone Remal

Prime Minister Sheikh Hasina today visited the most affected areas in the country's south by Cyclone Remal

2h ago