বাংলাদেশের বিপক্ষে খেলতে পারছেন না উইলিয়ামসন

নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টেড জানিয়েছেন, বাঁ হাতের কনুইয়ের পুরনো চোটের ব্যথা ফের বেড়ে গেছে উইলিয়ামসনের। অন্তত ১০-১২ দিন বিশ্রাম দরকার তার। চোট পুরো সারতে বিশ্রাম দরকার ৩ সপ্তাহের।
kane williamson
ছবি: এএফপি

বাংলাদেশের বিপক্ষে খেলতে পারছেন না নিউজিল্যান্ডের অধিনায়ক কেইন উইলিয়ামসন। কনুইয়ের চোটে পড়া উইলিয়ামসনকে ছাড়াই বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে কিউইরা।

নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টেড জানিয়েছেন, বাঁ হাতের কনুইয়ের পুরনো চোটের ব্যথা ফের বেড়ে গেছে উইলিয়ামসনের। অন্তত ১০-১২ দিন বিশ্রাম দরকার তার। চোট পুরো সারতে বিশ্রাম দরকার ৩ সপ্তাহের।

অর্থাৎ ওয়ানডে, টি-টোয়েন্টি কোন সিরিজেই তার খেলার সম্ভাবনা নেই। তবে আইপিএলের শুরু থেকেই খেলার কথা থাকায় টি-টোয়েন্টি সিরিজে হয়ত এমনিতেও থাকতেন না তিনি।

যদিও কোচ স্টেড জানিয়েছেন, ফিট থাকলে দেশের খেলাকেই প্রাধান্য দিতেন নিউজিল্যান্ড অধিনায়ক,  ‘কেন (উইলিয়ামসন) দেশের হয়ে খেলতে ভালোবাসে, কাজেই খেলা মিস করা সহজ সিদ্ধান্ত ছিল না। কিন্তু একজন ব্যাটসম্যানের জন্য কনুই খুব গুরুত্বপূর্ণ। এমন অবস্থায় বিশ্রাম ছাড়া চোটের উন্নতি হচ্ছিল না।’

চলতি বছরে নিউজিল্যান্ডের আছে ব্যস্ত সূচি। উইলিয়ামসনকে নিয়ে ঝুঁকি না নেওয়ার পেছনে কাজ করেছে সেই ভাবনাও, ‘সামনে আমাদের অনেক ব্যস্ততা। মে-জুন মাসে ইংল্যান্ড সফর আছে, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল আছে। ওইসব খেলার জন্য যেন সে ফিট থাকতে পারে ও জ্বলে উঠতে পারে। আমাদের সেটা নিশ্চিত করা দরকার।’

কিউই কোচ জানালেন, পুরোপুরি সেরে উঠার আগে যেন তাকে আইপিএলেও নামানো না হয় সেজন্য তার ফ্রেঞ্চাইজির সঙ্গে কথা বলবেন তিনি, ‘তিন সপ্তাহ বিশ্রাম দরকার। আইপিএল শুরুর সময়ও তখন। আমরা সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে কথা বলব যেন শতভাগ ফিট থাকলে তবেই যেন তাকে নামানো হয়।’

উইলিয়ামসন না থাকায় ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ডকে নেতৃত্ব দিতে পারেন টম ল্যাথাম। উইলিয়ামসনের জায়গায় ওয়ানডেতে  অভিষেক হতে পারে টি-টোয়েন্টে দারুণ খেলা ব্যাটসম্যান ডেভন কনওয়ের।

Comments

The Daily Star  | English

One dead as Singapore Airlines plane makes emergency landing due to turbulence

A Singapore Airlines SIAL.SI flight from London made an emergency landing in Bangkok on Tuesday due to severe turbulence, officials said, with one passenger on board dead and local media reporting multiple injuries.

44m ago