খুলনায় কলেজ শিক্ষক চিত্তরঞ্জন হত্যা মামলায় ২ আসামির মৃত্যুদণ্ড

খুলনার শহীদ শেখ আবুল কাশেম স্মৃতি মহাবিদ্যালয়ের শিক্ষক প্রভাষক চিত্তরঞ্জন বাইন (৪৫) হত্যা মামলায় দুই আসামির মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।
Khulna Map
স্টার অনলাইন গ্রাফিক্স

খুলনার শহীদ শেখ আবুল কাশেম স্মৃতি মহাবিদ্যালয়ের শিক্ষক প্রভাষক চিত্তরঞ্জন বাইন (৪৫) হত্যা মামলায় দুই আসামির মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার দুপুরে খুলনা জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক সাইফুজ্জামান হিরো এ রায় ঘোষণা করেন।

আদালতের বেঞ্চ সহকারী মুরাদ হোসেন গাজী দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, অপরাধ প্রমাণিত না হওয়ায় আটজনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলেন- রাজু মুন্সি ওরফে গাল কাটা রাজু ও তুহিন গাজী। রায় ঘোষণার সময় তুহিন গাজী আদালতে উপস্থিত থাকলেও রাজু মুন্সি পলাতক আছেন।

এই মামলায় খালাসপ্রাপ্তরা হলেন- মো. আজিজুল ইসলাম, মো. মাহফুজ হাওলাদার, রাসেল, শফিকুল ইসলাম সেন্টু, মো. শাওন শেখ, বাবু শেখ, আব্দুল্লাহ ও মো. সুলতান।

আদালত সূত্র ও মামলার বিবরণে জানা গেছে, চিত্তরঞ্জন বাইন খুলনার অদূরে বটিয়াঘাটার শহীদ শেখ আবুল কাশেম স্মৃতি মহাবিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রভাষক ছিলেন। তিনি খুলনা সদরে ৫৯ শেরে বাংলা রোডের আমতলা মোড়ে সপরিবারে বসবাস করতেন। ২০১৭ সালের ১৪ জানুয়ারি রাত সাড়ে ১০টা থেকে ১৫ জানুয়ারি সকাল সোয়া ১১টার মধ্যে যে কোনো সময়ে ডাকাতির উদ্দেশে ওই বাসার গ্রিল কেটে ভিতরে প্রবেশ করে আসামিরা। এরপর তাকে হত্যা করে হাত পা মুখ বাঁধা অবস্থায় তার মরদেহ ফেলে রাখে। পরে আসামিরা নগদ টাকা, স্বর্ণালঙ্কারসহ অন্যান্য মালামাল নিয়ে যায় আসামিরা।

এ ঘটনায় একই বছরের ১৬ জানুয়ারি নিহতের ভাই সুবোল বাইন বাদী হয়ে খুলনা সদর থানায় হত্যা মামলা করেন। ২০১৭ সালের ১২ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা খুলনা থানার এস আই কামাল উদ্দিন ১০ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

Comments

The Daily Star  | English

Freeze ex-IGP Benazir’s 119 more properties: court

A Dhaka court today ordered the authorities concerned to confiscate assets which former IGP Benazir Ahmed and his family members bought through 119 deeds

10m ago