বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস

অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে স্বর্ণ জিতলেন সালমা-জাহানারারা

ওয়ানডে সংস্করণের এই ইভেন্টে শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি ম্যাচে ব্যাটে-বলে দাপট দেখিয়েছে তারা।
bangladesh cricket women
ছবি: বিসিবি

বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসে নারীদের ক্রিকেটে স্বর্ণ জিতেছেন সালমা খাতুন-জাহানারা আলমরা। তাদের নিয়ে গড়া বাংলাদেশ নীল দল হয়েছে অপরাজিত চ্যাম্পিয়ন। ওয়ানডে সংস্করণের এই ইভেন্টে শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি ম্যাচে ব্যাটে-বলে দাপট দেখিয়েছে তারা।

শুক্রবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ফাইনালে ৮ উইকেটে বাংলাদেশ সবুজ দলকে হারিয়েছে নীল দল। প্রতিপক্ষের বোলিং তোপে অল্প রানে গুঁড়িয়ে গিয়ে কোনো প্রতিদ্বন্দ্বিতাই করতে পারেননি শারমিন সুলতানা-রুমানা আহমেদরা।

টস হেরে ব্যাটিংয়ে নেমে ৩৬ ওভারে মাত্র ৭২ রানে অলআউট হয় সবুজ দল। ৩৯ বলে ২ চারে সর্বোচ্চ ১৮ রান করেন রিতু মণি। এছাড়া, রুমানা ১৪ ও সানজিদা আক্তার ১২ রান করেন। নীল দলের হয়ে জাহানারা ৮ ওভারে ১৫ রানে নেন ৩ উইকেট। মুমতাহেনাও সমান রান দিয়ে সমান উইকেট দখল করেন। অধিনায়ক সালমা পান ২ উইকেট।

লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১৮.২ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় নীল দল। তাদের পক্ষে সর্বোচ্চ ৩১ রান করেন শামীমা সুলতানা। প্রথম উইকেটে মুর্শিদা খাতুনের সঙ্গে ২৪ ও দ্বিতীয় উইকেটে ফারজানা হকের সঙ্গে ৩০ রান যোগ করেন তিনি। তার ৫৫ বলের ইনিংসে ছিল ৫টি চার। তিনি সাজঘরে ফিরলে বাকিটা সারেন ফারজানা। তিনি অপরাজিত থাকেন ২৮ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ সবুজ দল: ৩৬ ওভারে ৭২ (রিতু ১৮, রুমানা ১৪, সানজিদা ১২; জাহানারা ৩/১৫, মুমতাহেনা ৩/১৫)।

বাংলাদেশ নীল দল: ১৮.২ ওভারে ৭৪/২ (শামীমা ৩১, ফারজানা ২৮*)।

ফল: বাংলাদেশ নীল দল ৮ উইকেটে জয়ী।

Comments

The Daily Star  | English
Qatar emir’s visit to Bangladesh

Qatari Emir Al Thani arrives in Dhaka on a 2-day visit

Qatari Emir Sheikh Tamim Bin Hamad Al Thani arrived in Dhaka for a two-day visit today afternoon

1h ago