সেরা ১০ সুন্দরীর সঙ্গে পরিচয়

মিস ইউনিভার্স বাংলাদেশ-২০২০ এর সেরা ১০ প্রতিযোগীর সঙ্গে পরিচয় ও আড্ডা অনুষ্ঠিত হয়ে গেলো সম্প্রতি রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে।
‘মিস ইউনিভার্স বাংলাদেশ-২০২০’ এর সেরা ১০। ছবি: সংগৃহীত

মিস ইউনিভার্স বাংলাদেশ-২০২০ এর সেরা ১০ প্রতিযোগীর সঙ্গে পরিচয় ও আড্ডা অনুষ্ঠিত হয়ে গেলো সম্প্রতি রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে।

প্রতিযোগীরা নানান পর্ব পেড়িয়ে এসেছেন চূড়ান্ত পর্বে।

নির্বাচিত সেরা ১০ জন হচ্ছেন- অনকিতা দে, আপনা চাকমা, ফারজানা আকতার এ্যানি, ফারজানা ইয়াসমিন, ফাতেমা তুজ জহুরা, মারিয়াম আহমেদ, মাসুদা খান, নিদ্রা দে, তানজিয়া জামান মিথিলা এবং তৌহিদা তাসনিম তিফা।

পরিচয় পর্বের এই আয়োজনে উপস্থিত ছিলেন সাংবাদিক, স্পন্সর এবং আয়োজকরা।

প্রতিযোগীদের নতুন অভিজ্ঞতা, গ্র্যান্ড ফিনালে নিয়ে প্রত্যাশা, ভবিষ্যৎ পরিকল্পনা, পরিবার, পড়ালেখা সবকিছু নিয়েই কথা বলেন এই ১০ জন।

সেরা ১০ বাছাই পর্বে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন অভিনেত্রী বিদ্যা সিনহা মিম, কণ্ঠশিল্পী ও অভিনেতা তাহসান খান, ফ্যাশন হাউজ জুরহেমের প্রতিষ্ঠাতা ও ক্রিয়েটিভ ডিরেক্টর মেহরুজ মুনির, ব্র্যাক ইউনিভার্সিটির আন্তর্জাতিক বিষয়ের ম্যানেজার আইরিন সমার তিলগার।

মিস ইউনিভার্স বাংলাদেশের প্রেসিডেন্ট রফিকুল ইসলাম ডিউক দ্য ডেইলি স্টারকে বলেন, ‘আমাদের জন্য অত্যন্ত গর্বের বিষয় যে বিশ্ব দরবারে বাংলাদেশকে তুলে ধরবেন এই প্রতিযোগীরা। মিস ইউনিভার্স বাংলাদেশের এই আয়োজন নারীদের আরও আত্মবিশ্বাসী করে তুলবে এবং নারী নির্যাতনের বিরুদ্ধে সোচ্চার হতে সাহায্য করবে বলে আমরা আশাবাদী।’

আসরের চার বিচারক। ছবি: সংগৃহীত

আয়োজকরা জানান, এই আয়োজন নিয়ে তারা ভীষণ আশাবাদী। সুন্দরভাবে সব কার্যক্রমই সংঘটিত হয়েছে, এখন শুধু গ্র্যান্ড ফিনালের প্রস্তুতি চলছে।

গত বছর ৫ ফেব্রুয়ারি শেষ হয় ‘মিস ইউনিভার্স বাংলাদেশ-২০২০’ প্রতিযোগিতার দ্বিতীয় আসরের নিবন্ধন প্রক্রিয়া। করোনা মহামারির করোনার কারণে ২০২০ সালের মূল আয়োজনের সময় পরিবর্তন করে ২০২১ সালে নেওয়া হয়েছে। ২৩ দিনে এবারের প্রতিযোগিতায় নিবন্ধন করেছিলেন নয় হাজার ২৫৬ জন। নিবন্ধিত প্রতিযোগীদের মধ্য থেকে সৌন্দর্য, শিক্ষা, প্রতিভা, বুদ্ধিমত্তাসহ বিভিন্ন যোগ্যতার ভিত্তিতে শীর্ষ ৫০ জনকে নির্বাচন করা হয়। সেখান থেকে বিচারকরা সেরা ১০ জনকে বেছে নিয়েছেন।

‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ বিজয়ী আগামীতে যুক্তরাষ্ট্রে মিস ইউনিভার্সের মূল আয়োজনে অংশ নেবেন।

Comments

The Daily Star  | English

Signal 7 at Payra, Mongla as Cyclone Remal forms over Bay

Cox’s Bazar, Ctg maritime ports asked to hoist Signal 6

2h ago