সুনামগঞ্জে মামুনুল হকের ২ সমাবেশ বাতিল

সুনামগঞ্জের জামালগঞ্জ ও দোয়ারাবাজার উপজেলায় আগামীকাল রবিবার হেফাজতে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব মামুনুল হকের অংশগ্রহণে অনুষ্ঠিত হতে যাওয়া দুটি সমাবেশ বাতিল করা হয়েছে।
সুনামগঞ্জ জেলা প্রশাসনের সঙ্গে ধর্মীয় নেতাদের বৈঠক। ছবি: সংগৃহীত

সুনামগঞ্জের জামালগঞ্জ ও দোয়ারাবাজার উপজেলায় আগামীকাল রবিবার হেফাজতে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব মামুনুল হকের অংশগ্রহণে অনুষ্ঠিত হতে যাওয়া দুটি সমাবেশ বাতিল করা হয়েছে।

আজ শনিবার জেলা প্রশাসনের আয়োজনে জেলার ধর্মীয় নেতাদের সঙ্গে এক বৈঠক শেষে এই দুই উপজেলায় স্থানীয় মাদ্রাসা ও এলাকাবাসীর আয়োজন করা সমাবেশ দুটি বাতিল ঘোষণা করা হয়।

জেলা প্রশাসনের সহকারী কমিশনার (মিডিয়া সেল) মো. রিফাতুল হক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান।

এর আগে, গত সোমবার জেলার দিরাই উপজেলায় হেফাজতে ইসলাম বাংলাদেশের সমাবেশের দুদিন পর সংগঠনটির যুগ্ম মহাসচিব মামুনুল হকের সমালোচনা করা একটি ফেসবুক পোস্টকে কেন্দ্র করে পার্শ্ববর্তী শাল্লা উপজেলার হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা-ভাংচুর ও লুটপাট চালায় হেফাজতে ইসলাম বাংলাদেশ সমর্থক স্থানীয়রা।

এর প্রেক্ষিতে জেলা প্রশাসনের বৈঠকে মুসলিম ধর্মীয় নেতাদের পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং ভবিষ্যতে অপ্রীতিকর ঘটনা এড়াতে আগামী কয়েকদিন সব ধরণের ধর্মীয় সমাবেশ আয়োজন না করতে অনুরোধ জানায় জেলা প্রশাসন।

জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে এ সভায় উপস্থিত ছিলেন সুনামগঞ্জের সংরক্ষিত সংসদ সদস্য শামীমা শাহরিয়ার, পুলিশ সুপার মিজানুর রহমান, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন।

ধর্মীয় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় নায়েবে আমির প্রিন্সিপাল আব্দুল বছীর, জেলা ইমাম মুয়াজ্জিন পরিষদের সভাপতি মুজিবুর রহমান, জেলা ইমাম সমিতির সভাপতি ইদ্রিস আহমদ।

আরও পড়ুন:

Comments

The Daily Star  | English
Bangladesh Public Administration Ministry's Logo

2 deputy commissioners among 3 transferred ahead of polls

The Ministry of Public Administration today announced transfers of at least three government officials, including two deputy commissioners, ahead of the upcoming national parliamentary election

3h ago