হোল্ডারের তোপে বিধ্বস্ত শ্রীলঙ্কা

অ্যান্টিগায় সিরিজের প্রথম টেস্টে প্রথম ইনিংসে মাত্র ১৬৯ রানে অলআউট হয়ে গেছে শ্রীলঙ্কা। ২৭ রানে ৫ উইকেট তুলে তাদের গুঁড়িয়ে দেওয়ার নায়ক হোল্ডার।
Jason Holder
ছবি: উইন্ডিজ ক্রিকেট টুইটার

করোনাভাইরাসের কারণে বাংলাদেশ সফরে আসেননি জেসন হোল্ডার। ক্রেইগ ব্র্যাথওয়েটের নেতৃত্বে সে সফরে দুর্দান্ত খেলে ক্যারিবিয়ানরা জেতায় বদলে গেছে অনেক ছবি। নেতৃত্ব স্থায়ীভাবেই হোল্ডারের কাছ থেকে চলে গেছে ব্র্যথওয়েটের হাতে। তবে দলে ফিরে হোল্ডার দেখালেন কেবল খেলোয়াড় হিসেবে তিনি কতটা অপরিহার্য। শ্রীলঙ্কাকে গুঁড়িয়ে নিলেন ৫ উইকেট।

অ্যান্টিগায় সিরিজের প্রথম টেস্টে প্রথম ইনিংসে মাত্র ১৬৯ রানে অলআউট হয়ে গেছে শ্রীলঙ্কা। ২৭ রানে ৫ উইকেট তুলে তাদের গুঁড়িয়ে দেওয়ার নায়ক হোল্ডার। জবাবে বিনা উইকেটে ১৩ রান তুলে দিন শেষ করেছে ওয়েস্ট ইন্ডিজ।

টস হেরে ব্যাট করতে নেমে প্রথম রাহকিম কর্নওয়ালের ঘূর্ণিতে পড়ে লঙ্কানরা। অধিনায়ক দিমুথ করুনারত্নেকে তুলে নেন তিনি। ওসাদা ফার্নেন্দো হয়ে যান রান আউট। এরপর দীনেশ চান্দিমালকে ফিরিয়ে উইকেট নেওয়া শুরু হোল্ডারের।

কেমার রোচ পর পর ফেরান ধনঞ্জয়া ডি সিলভা আর পাথুম নিশাকাকে। তিন অঙ্কে যাওয়ার আগেই পাঁচ ব্যাটসম্যান হারিয়ে ফেলে সফরকারীরা। বিপর্যস্ত দলকে কেবল টানছিলেন লাহিরু থিরিমান্নে। নিরোশান ডিকভেলাকে। ৬ষ্ঠ উইকেটে তাদের ৫৮ রানের জুটিও আসে। এই জুটিও ভাঙ্গেন হোল্ডার। দীর্ঘদেহী এই পেসার খানিক পর সর্বোচ্চ ৭০ করা থিরুমান্নেকে বোল্ড করে লঙ্কানদের ইনিংসে শেষ পেরেক টুকে দেন। লঙ্কানরা গুটিয়ে যেতে খুব বেশি সময় লাগেনি। লাসিথ এম্বুলদেনিয়াকে এলবিডব্লিউ করে ৫ উইকেটের সঙ্গে শ্রীলঙ্কাকেও অলআউট করে দেন হোল্ডার। হোল্ডারের পাশাপাশি ৪৭ রানে ৩ উইকেট নিয়েছেন রোচ।

Comments

The Daily Star  | English

One KNF member killed, arms recovered in army raid in Ruma: ISPR

3 women, accompanied by 4 children, sent to jail over suspected ties with group

53m ago