টি-টোয়েন্টিতে নেই উইলিয়ামসন, বাংলাদেশের বিপক্ষে নেতৃত্বে সাউদি

১৩ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। দলে নতুন মুখ দুটি।
williamson and southee
কেন উইলিয়ামসন (বামে) ও টিম সাউদি। ছবি: এএফপি

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজেও থাকছেন না কেইন উইলিয়ামসন। নিয়মিত অধিনায়কের পরিবর্তে নিউজিল্যান্ডকে নেতৃত্ব দিবেন টিম সাউদি।

মঙ্গলবার ১৩ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। দলে নতুন মুখ দুটি। প্রথমবারের মতো দলে সুযোগ পেয়েছেন দুই ব্যাটসম্যান ফিন অ্যালেন ও উইল ইয়াং।

কনুইয়ের চোটে ওয়ানডে সিরিজে খেলা হয়নি উইলিয়ামসনের। তবে টি-টোয়েন্টি সিরিজে তাকে দেওয়া হয়েছে বিশ্রাম। সামনে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থাকায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান দলটির নির্বাচক গেভিন লারসেন। একই কারণে বিশ্রাম পেয়েছেন আরও পাঁচ ক্রিকেটার। তারা হলেন ট্রেন্ট বোল্ট, মিচেল স্যান্টনার, টিম সেইফার্ট, জিমি নিশাম ও কাইল জেমিসন।

টি-টোয়েন্টি সিরিজে নেই রস টেইলরও। তবে চোট কাটিয়ে ফিরেছেন দুই পেসার অ্যাডাম মিলনে ও লোকি ফার্গুসন। মিলনে দুই বছরেরও বেশি সময় পর ফিরছেন আন্তর্জাতিক ক্রিকেটে। ফার্গুসন গত ডিসেম্বর থেকে মাঠের বাইরে ছিলেন। সিরিজ শেষেই অবশ্য ভারতগামী বিমানে চড়বেন মিলনে ও ফার্গুসন। আইপিএলে খেলতে তাদের সঙ্গী হবেন অ্যালেনও। 

দুদলের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ মাঠে গড়াবে আগামী ২৮ মার্চ। পরের দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ৩০ মার্চ ও ১ এপ্রিল।

নিউজিল্যান্ড টি-টোয়েন্টি স্কোয়াড: টিম সাউদি (অধিনায়ক), ফিন অ্যালেন, টড অ্যাস্টল, হামিশ বেনেট, মার্ক চাপম্যান, ডেভন কনওয়ে, লোকি ফাগুর্সন, মার্টিন গাপটিল, অ্যাডাম মিলনে, ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস, ইশ সোধি, উইল ইয়াং।

Comments

The Daily Star  | English

No train operations until 'situation improves'

Bangladesh Railway (BR) will not resume operation of passenger and freight trains until the "situation improves," Railways Minister Zillur Hakim told The Daily Star today

36m ago