স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বেনাপোলের নো-ম্যানস ল্যান্ডে বিজিবি-বিএসএফের মিলন মেলা

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বেনাপোল চেকপোস্টের নো-ম্যানস ল্যান্ডে দু’দেশের সীমান্তরক্ষী বাহিনীর মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে। এতে বিজিবি ও বিএসএফ সদস্যরা যৌথ প্যারেডে অংশ গ্রহণ করেন। দীর্ঘ এক বছর পর বিজিবি ও বিএসএফ’র যৌথ প্যারেড হয়েছে।
বেনাপোল চেকপোস্টের নোম্যান্সল্যান্ডে দু’দেশের সীমান্তরক্ষী বাহিনীর মিলন মেলা। ছবি: সংগৃহীত

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বেনাপোল চেকপোস্টের নো-ম্যানস ল্যান্ডে দু’দেশের সীমান্তরক্ষী বাহিনীর মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে। এতে বিজিবি ও বিএসএফ সদস্যরা যৌথ প্যারেডে অংশ গ্রহণ করেন। দীর্ঘ এক বছর পর বিজিবি ও বিএসএফ’র যৌথ প্যারেড হয়েছে।

আজ শুক্রবার বিকেলে মিলন মেলা অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণকারীদের মিষ্টি ও ফুল দিয়ে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানান।

৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল সেলিম রেজা জানান, ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে বাংলাদেশ-ভারতের জনগণের মধ্যে যে ভাতৃত্ববোধ জাগ্রত হয়েছিল সেটি আরও শক্তিশালী করা ও দু’দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে সৌহার্দ ও সম্প্রীতির বন্ধন সুদৃঢ় করতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে নো-ম্যানস ল্যান্ডে দু’দেশের সীমান্তরক্ষী বাহিনীর যৌথ প্যারেড অনুষ্ঠিত হয়েছে।

মিলন মেলায় প্রধান অতিথি ছিলেন যশোর-১  আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন- বিজিবির দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় রিজিওন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সোহরাব হোসেন। এছাড়াও, বিএসএফ’র পক্ষে উপস্থিত ছিলেন ১৭৯ বিএসএফ’র কমান্ডিং অফিসার অরুণ কুমার সিংহ, কর্নেল অনিল কুমার ও কর্নেল সুরেন্দ্র সিং।

Comments

The Daily Star  | English

DMCH doctors threaten strike after assault on colleague

A doctor at Dhaka Medical College Hospital (DMCH) was allegedly assaulted yesterday after the death of a private university student there, with some of his peers accusing the physicians of neglecting their duty in his treatment

6h ago