উচ্ছৃঙ্খলতা বন্ধ করুন, নইলে কঠোর অবস্থান নেবে সরকার: স্বরাষ্ট্র মন্ত্রণালয়

দেশের বিভিন্ন স্থানে সরকারি সম্পত্তি ধ্বংস, জানমালের যারা ক্ষতি করছে তাদের উচ্ছৃঙ্খল আচরণ বন্ধের আহ্বান জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। নইলে জনগণের জানমাল রক্ষায় কঠোর অবস্থান নেবে সরকার।
ব্রাহ্মণবাড়িয়া শহরের কুমারশীল মোড় এলাকায় সুরসম্রাট দি আলাউদ্দিন খাঁ সঙ্গীতাঙ্গনে আগুন দেয় হেফাজতের হরতাল সমর্থনকারীরা। ছবি: স্টার

দেশের বিভিন্ন স্থানে সরকারি সম্পত্তি ধ্বংস, জানমালের যারা ক্ষতি করছে তাদের উচ্ছৃঙ্খল আচরণ বন্ধের আহ্বান জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। নইলে জনগণের জানমাল রক্ষায় কঠোর অবস্থান নেবে সরকার।  

আজ রবিবার বিকেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়।

এছাড়াও এতে বলা হয়, আইন অমান্য করে শান্তি-শৃঙ্খলা ভঙ্গ ও নাশকতামূলক কর্মকাণ্ডে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, গত দুই দিন যাবৎ কতিপয় উচ্ছৃঙ্খল ব্যক্তি ও গোষ্ঠী ধর্মীয় উন্মাদনায় চট্টগ্রাম জেলার হাটহাজারী উপজেলায় এবং ব্রাহ্মণবাড়িয়া সদর, সরাইল ও আশুগঞ্জ উপজেলার সরকারি সম্পত্তি ধ্বংস করছে। যার মধ্যে উপজেলা পরিষদ, প্রেসক্লাবসহ জানমালের ক্ষয়ক্ষতি করে যাচ্ছে। এ ধরনের ক্ষয়ক্ষতিসহ সব ধরনের উচ্ছৃঙ্খল আচরণ বন্ধ করার জন্য সংশ্লিষ্ট সবাইকে আহ্বান জানানো হচ্ছে। অন্যথায় জনগণের জানমাল ও সম্পদ রক্ষায় সরকার কঠোর অবস্থান নেবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, উদ্বেগের সঙ্গে দেখা যাচ্ছে যে স্বার্থান্বেষী মহল এতিম ছাত্র ও শিশুদের রাজনৈতিক উদ্দেশ্যে রাস্তায় নামিয়ে সরকারি সম্পত্তিসহ জনগণের সম্পদ ও রাজনৈতিক নেতাদের ঘরবাড়িতে আগুন দেওয়াসহ নানাধরনের অপকর্মে নিয়োজিত করায় প্রাণহানির মতো ঘটনা ঘটছে। তাছাড়াও সামাজিক যোগাযোগমাধ্যমে অসত্য, গুজব ছড়িয়ে উত্তেজনা সৃষ্টি করা হচ্ছে। এসব গুজব রটনাকারীসহ আইন অমান্য করে শান্তি-শৃঙ্খলা ভঙ্গ ও নাশকতামূলক কর্মকাণ্ডে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।

আরও পড়ুন-

ব্রাহ্মণবাড়িয়ায় ভূমি অফিস, গণগ্রন্থাগার, আলাউদ্দিন খাঁ সঙ্গীতাঙ্গনে আগুন

লালবাগে লাঠিচার্জ, পল্টনে ধাওয়া-পাল্টা ধাওয়া, মোহাম্মদপুরে পুলিশ-ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষ

নারায়ণগঞ্জে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহসড়ক অবরোধ, ধাওয়া-পাল্টা ধাওয়া, গুলিবিদ্ধ ১

ব্রাহ্মণবাড়িয়া: নিহত বেড়ে ৬ হেফাজতের হরতালে দোকান ও যান চলাচল বন্ধ

হরতাল চিত্র

Comments

The Daily Star  | English

Situation still tense at Shanir Akhra

Protesters, cops hold positions after hours of clashes; one feared dead; six wounded by shotgun pellets; Hanif Flyover toll plaza, police box set on fire

6h ago