সানজামুলের ১০ উইকেট, চার সেশনেই খেলা শেষ

মাত্র ১৫১ রান করেও ইনিংস ও ৯ উইকেটে জিতেছে রাজশাহী বিভাগ।
rajshahi
ছবি: বিসিবি

প্রথম দিনেই দুই দলের একটি করে ইনিংস শেষ হয়ে গিয়েছিল। দ্বিতীয় ইনিংসে নেমেও বরিশাল বিভাগ ১ উইকেট হারিয়ে ফেলেছিল। দ্বিতীয় দিনে সেই ম্যাচ টিকল না এক সেশনও। প্রথম ইনিংসে ৮২ রান অলআউট হওয়া বরিশাল এবার গুটিয়ে গেল মাত্র ৬০ রানে।

বিকেএসপিতে দ্বিতীয় স্তরের ম্যাচে মাত্র ১৫১ রান করেও মঙ্গলবার ইনিংস ও ৯ উইকেটে জিতেছে রাজশাহী বিভাগ। দুই ইনিংস মিলিয়ে ১০ উইকেট নিয়েছেন সানজামুল ইসলাম। দুই ইনিংস মিলিয়ে ৮ উইকেট নিয়েছেন তাইজুল ইসলামও। তবে ব্যাটিংয়ে ১০ নম্বরে নেমে ৩৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলায় ম্যাচ সেরা তিনিই।

আগের দিনের ১ উইকেটে ২১ রান নিয়ে নামে বরিশাল। নাইটওয়াচম্যান হিসেবে নামা কামরুল ইসলাম রাব্বি এদিন আরও ১৩ রান যোগ হওয়ার পর বিদায় নেন। তাকে ছাঁটা সানজামুল হানতে থাকেন একের পর এক আঘাত।

অধিনায়ক ফজলে মাহমুদ রাব্বির সঙ্গে ১৯ রানের জুটির পর ফেরেন ওপেনার মইনুল ইসলাম। তার সংগ্রহ ৮১ বলে সর্বোচ্চ ২৮ রান। এরপর ফজলে, সালমান হোসেন সোহাগ গাজীও সাজঘরের পথ ধরেন। উইকেট নেওয়ার অভিযানে সানজামুলের সঙ্গে যোগ দেন তাইজুলও। তিনি মুড়ে দেন প্রতিপক্ষের লোয়ার অর্ডার।

২ উইকেটে ৫৩ থেকে আর ৭ রান তুলতেই ৮ উইকেট খোয়ায় বরিশাল। ৩৪ ওভারে মোটে ৬০ রানে অলআউট হয় তারা। তানভীর ইসলামকে বিদায় করে বরিশালের দুর্দশার ইতি টানা সানজামুলের বোলিং ফিগার দাঁড়ায় ১৩-৭-১৫-৬! তাইজুল পান ২৩ রানে ৪ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

বরিশাল প্রথম ইনিংস: ৮২

রাজশাহী প্রথম ইনিংস: ১৫১

বরিশাল দ্বিতীয় ইনিংস: ৩৪ ওভারে ৬০ (মইনুল ২৮, কামরুল ১৪, ফজলে ৩, সালমান ৪, মইন ২, সোহাগ ০, শামসুল ১, সায়েম ০, তানভীর ০, মনির ০*; মোহর ০/১৪, সানজামুল ৬/১৫, তাইজুল ৪/২৩, হৃদয় ০/৪, মুক্তার ০/১)।

ফল: ইনিংস ও ৯ উইকেটে জয়ী রাজশাহী।

Comments

The Daily Star  | English

Teesta floods bury arable land in sand, leaving farmers devastated

40 unions across 13 upazilas in Lalmonirhat, Kurigram, Rangpur, Gaibandha, and Nilphamari are part of the Teesta shoal region

1h ago