রোনালদোর সেই আর্ম ব্যান্ড নিলামে, গড়ছে নতুন রেকর্ড

বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে আগের দিন সারিয়ার সঙ্গে পয়েন্ট খুইয়েছে পর্তুগাল। ম্যাচের শেষ মুহূর্তে ক্রিস্তিয়ানো রোনালদোর একটি গোল বাতিল না হলে হয়তো জিততেই পারতো দলটি।
ছবি: সংগৃহীত

বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে আগের দিন সার্বিয়ার সঙ্গে পয়েন্ট খুইয়েছে পর্তুগাল। ম্যাচের শেষ মুহূর্তে ক্রিস্তিয়ানো রোনালদোর একটি গোল বাতিল না হলে হয়তো জিততেই পারতো দলটি। ন্যায্য গোল না দেওয়ার সিদ্ধান্তে মাঠেই বেজায় খেপেছিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। অধিনায়কের আর্ম ব্যান্ড ছুঁড়ে দিয়ে শেষ বাঁশি বাজার আগেই মাঠ ছাড়েন। সেই আর্ম ব্যান্ডই এখন নিলামে উঠেছে।

আগের দিন (মঙ্গলবার) 'সি' লেখা সে আর্ম ব্যান্ডটি নিলামে তোলা হয়েছে। অনলাইনে এ নিলাম চলবে মোট তিনদিন। সার্বিয়ান গণমাধ্যম টেলিগ্রাফ জানিয়েছে প্রথম কয়েক ঘণ্টাতেই এ আর্ম ব্যান্ডের আগ্রহ দেখিয়ে বহু মানুষ। এমনকি স্পোর্টস ভিত্তিক কোনো জিনিস বিক্রির ক্ষেত্রে দেশটির জাতীয় রেকর্ডকেও ছাড়িয়ে গেছে। ছাড়াতে পারে আরও।

ঘটনাটি গত শনিবারের। বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে বেলগ্রেডে সার্বিয়ার বিপক্ষে মাঠে নেমেছিল পর্তুগাল। ম্যাচটি ২-২ গোলে ড্র হলেও জয় পেতে পারতো রোনালদোরা। শেষ মুহূর্তে জুভেন্টাস তারকার করা একটি গোল বাতিল হয়। রিপ্লেতে অবশ্য দেখা যায় রোনালদোর দাবী যৌক্তিক ছিল। ডিফেন্ডার স্তেফান মিত্রোভিচ যখন বল ক্লিয়ার করেন তার আগেই বল লাইন পেরিয়েছিল। কিন্তু ডাচ রেফারি ড্যানি ডেসমন্ড ম্যাকেলি ও তার সহকারীরা মাঠে তা ঠিকভাবে যাচাই করতে পারেননি।

আর নিশ্চিত জয় হাতছাড়া হওয়ায় রোনালদোর খেপে যাওয়া স্বাভাবিকই ছিল। উল্টো তার প্রতিক্রিয়ার কারণে হলুদ কার্ডও দেখতে হয়। শুনতে হয়েছে ব্যাপক সমালোচনাও। এমনকি বড় শাস্তির মুখেও পড়তে যাচ্ছেন তিনি। তবে এতে লাভ হচ্ছে স্বেচ্ছাসেবী একটি সংস্থার। বাঁচতে পারে একজন শিশু। নিলাম থেকে প্রাপ্ত অর্থ দেওয়া হবে সার্বিয়ার ৬ মাসের এক শিশুর কঠিন রোগের চিকিৎসার জন্য।

সে ঘটনার পর স্টেডিয়ামের এক মাঠ কর্মী সেই আর্ম ব্যান্ডটি খুঁজে পান। তুলে দেন সেই স্বেচ্ছাসেবী সংস্থার হাতে। সার্বিয়ার ৬ মাসের এক শিশুর কঠিন রোগের চিকিৎসার জন্য অর্থ যোগাড় করছে সে সংস্থাটি। 'সি' লেখা সে আর্ম ব্যান্ডটি নিলামে তোলা হয়েছে বলে জানিয়েছে সে সংস্থাটি। জানা গেছে শিশুটির চিকিৎসা ও অস্ত্রোপচারের জন্য আড়াই মিলিয়ন ইউরো খরচ হবে।

টেলিগ্রাফের সংবাদ অনুযায়ী, রোনালদোর সে আর্ম ব্যান্ড শিশুটির চেয়েও বেশি মূল্যে বিক্রি হবে। তাই শিশুটির চিকিৎসা খরচের চেয়েও অনেক বেশি অর্থ পেতে যাচ্ছে সংস্থাটি।

Comments