১৩ ম্যাচ খেলেই র‍্যাঙ্কিয়ের ৪ নম্বরে কনওয়ে

গত বছর শেষ দিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক ডেভন কনওয়ের। এরপর একে একে খেলেছেন পাকিস্তান, অস্ট্রেলিয়া ও বাংলাদেশের বিপক্ষে সিরিজ। মাত্র ১৩ ম্যাচের ক্যারিয়ার
Devon Conway

গত বছর শেষ দিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক ডেভন কনওয়ের। এরপর একে একে খেলেছেন পাকিস্তান, অস্ট্রেলিয়া ও বাংলাদেশের বিপক্ষে সিরিজ। মাত্র ১৩ ম্যাচের ক্যারিয়ার, কিন্তু অবিশ্বাস্য ধারাবাহিকতায় তার তরতর করে এগিয়ে যাওয়া এতেই হয়েছে চওড়া। আইসিসি র‍্যাঙ্কিংয়ে এখন ৪ নম্বরে তিনি।

বুধবার প্রকাশিত হয়েছে র‍্যাঙ্কিংয়ের হালনাগাদ। তাতে প্রথমবারের মতো সারে পাঁচে ঠাঁই হয়েছে তার। ১৩ ম্যাচে ১১ ইনিংস ব্যাট করে ৫৯.১২ গড় আর ১৫১.১১ স্ট্রাইকরেটে কনওয়ে করেছেন ৪৭৩ রান।  চোখ ধাঁধানো এই পারফরম্যান্সই তার হয়ে কথা বলেছে।

বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে জেতানো গ্লেন ফিলিপসও পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন। ম্যাচ জেতানো ৫৮ রান করা ব্যাটসম্যান জায়গা করে নিয়েছেন ২৬তম স্থানে।

বাংলাদেশিদের মধ্যে টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে নাঈম শেখ আর সৌম্য সরকারের। নেপিয়ারে ২৭ বলে ৫১ করা সৌম্য পাঁচ ধাপ এগিয়ে এখন ৪১ নম্বরে। নাঈম এগিয়েছেন ১৩ ধাপ। প্রথম দুই ম্যাচে ২৭ ও ৩৮ রান করা এই বাঁহাতি ওপেনার আছেন ২৮ নম্বরে।

টি-টোয়েন্টিতে আগের মতই শীর্ষ স্থানে দাওয়িদ মালান, অ্যারন ফিঞ্চ দুই আর বাবর আজম আছেন তিনে। পাঁচ নম্বরে বিরাট কোহলি।

ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে ৭ ধাপ এগিয়ে মাহমুদউল্লাহ আছেন ৪০ নম্বরে। বোলারদের ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে চার থেকে পাঁচে নেমে গেছেন মেহেদী হাসান মিরাজ। মোস্তাফিজুর রহমান ৬ ধাপ পিছিয়ে এখন ১৭ নম্বরে।

Comments

The Daily Star  | English

How Islami Bank was taken over ‘at gunpoint’

Islami Bank, the largest private bank by deposits in 2017, was a lucrative target for Sheikh Hasina’s cronies when an influential business group with her blessing occupied it by force – a “perfect robbery” in Bangladesh’s banking history.

8h ago