মার্চে ১৯৯ নারী, ১৫৩ শিশু নির্যাতনের শিকার: মহিলা পরিষদ

মার্চ মাসে ৩৫২ জন নারী ও মেয়েশিশু নির্যাতনের শিকার হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ। তারমধ্যে ১৫৩টি মেয়েশিশু ও ১৯৯ জন নারী নির্যাতনের শিকার হয়েছেন।
rape
স্টার অনলাইন গ্রাফিক্স

মার্চ মাসে ৩৫২ জন নারী ও মেয়েশিশু নির্যাতনের শিকার হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ। তারমধ্যে ১৫৩টি মেয়েশিশু ও ১৯৯ জন নারী নির্যাতনের শিকার হয়েছেন।

আজ শনিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় মহিলা পরিষদ। এতে বলা হয়, মার্চ মাসে ধর্ষণের ঘটনা ঘটেছে ১০৯টি। তারমধ্যে ৭০ জনই শিশু।

দেশের ১৩টি পত্রিকায় প্রকাশিত সংবাদের ভিত্তিতে এই প্রতিবেদন তৈরি করা হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ।

প্রতিবেদনে জানানো হয়, গত মাসে ৬২ মেয়েশিশুকে ধর্ষণ করা হয়েছে, সংঘবদ্ধ ধর্ষণের শিকার ৫ জন, ধর্ষণের পর এক শিশুকে হত্যা করা হয়েছে। এছাড়াও ১০ শিশুসহ ১৭ জনকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে। ৭ শিশুসহ যৌন নিপীড়নের শিকার হয়েছে ১০ জন।

এতে আরও বলা হয়, এসিডদগ্ধের শিকার হয়েছে ২ জন। উত্ত্যক্তকরণের শিকার ৩ জন। ১০ শিশুসহ অপহরণ করা হয়েছে ১৬ জনকে।

মার্চ মাসে বিভিন্ন কারণে ১২ শিশুসহ ৪৯ জনকে হত্যা করা হয়েছে বলেও জানায় মহিলা পরিষদ।

এছাড়াও ১১ জনকে হত্যাচেষ্টা করা হয়েছে। যৌতুকের কারণে নির্যাতনের শিকার হয়েছে ২০ জন, তাদের মধ্যে ৯ জনকে যৌতুকের কারণে হত্যা করা হয়েছে। প্রতিবেদনে বলা হয়, শারীরিক নির্যাতনের শিকার হয়েছে ৭ শিশুসহ ৩৩ জন। বিভিন্ন নির্যাতনের কারণে আত্মহত্যা করেছে ৮ শিশুসহ ১৫ জন। ১২ শিশুসহ ৪৩ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে। বাল্যবিবাহ সংক্রান্ত ঘটনা ঘটেছে ৫টি। এছাড়াও সাইবার অপরাধের শিকার ৪ শিশুসহ ৭ জন।

Comments

The Daily Star  | English

Heatwave: icddr,b, DGHS issue health guidelines

The DGHS has urged to call 16263 to take telemedicine service within 24 hours if anyone experiences any symptoms

18m ago