দক্ষিণ আফ্রিকার মেয়েদের হারালেন ফারজানা-সালমারা

রোববার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে বাংলাদেশের মেয়েরা জিতেছে ৫৪ রানে।
Jahanara Alam
ফাইল ছবি: বিসিবি

নামে ইমার্জিং দল। আদতে খেলছেন জাতীয় দলের সবাই। দক্ষিণ আফ্রিকা নারী ইমার্জিং দলের বিপক্ষে তাই সেই অভিজ্ঞতার ছাপই পড়েছে। ফারজানা পিংকির ফিফটিতে পাওয়া প্রায় দুইশো ছুঁইছুঁই পুঁজি দারুণ বোলিংয়ে সামলেছেন সালমা খাতুন আর জাহানারা আলম। তাদের সঙ্গে জ্বলে উঠেন ফারিহা তৃষ্ণাও। প্রত্যাশিত বড় জয়ই পেয়েছে বাংলাদেশ নারী ইমার্জিং দল।

রোববার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে বাংলাদেশের মেয়েরা জিতেছে ৫৪ রানে। আগে ব্যাট করে  বাংলাদেশ নারী ইমার্জিং দল করে ১৯৫ রান। ওই রান তাড়ায় গিয়ে ১৪১ রানে গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা নারী ইমার্জিং দল।

করোনাভাইরাস মহামারির পর ছেলেরা অনেকগুলো খেলায় অংশ নিলেও বাংলাদেশের নারী ক্রিকেটারদের ছিল এটাই প্রথম ম্যাচ।

টস হেরে ব্যাট করতে গিয়ে মুর্শিদা খাতুন আর শামীমা সুলতানার উদ্বোধনী জুটিতে আসে ৭৮ রান। দুজনেই ফিফটির আভাস দিয়েছিলেন। কিন্তু মুর্শিদা ৩৬ আর শামীমা ৩৪ পর পর বিদায় নেন। তিনে নেমে মাত্র ২ রান করে ফিরে যান নিগার সুলতানা।

এরপর দলের রান বাড়ানোর কাজটা প্রায় একাই সামলেছেন ফারজানা। রুমান (১৩), রিতু মনির(১১) সঙ্গে দুটি জুটি এলেও তার ব্যাটেই ছিল এগিয়েছে বাংলাদেশ। শেষ পর্যন্ত টিকে থেকে ১০০ বলে তিনি করেন ৭২ রান।

রান তাড়ায় নেমে ৪১ রানের উদ্বোধনী জুটি পেয়েছিল প্রোটিয়া মেয়েরাও। কিন্তু এরপরই সালমা-জাহানারা-তৃষ্ণা মিলে প্রতিপক্ষকে চেপে ধরেন। আর কখনই জেতার মতো অবস্থা তৈরি করতে পারেনি সফরকারীরা।

সালমা ২৫ রানে পেয়েছেন ৩ উইকেট। তৃষ্ণা আর বাঁহাতি পেসে নিয়েছেন ১৪ রানে ২ উইকেট। জাহানারা ১৮ রানে পেয়েছেন ২ উইকেট। 

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ নারী ইমার্জিং দল: ৫০ ওভারে ১৯৫/৯ (মুর্শিদা ৩৬, শামিমা ৩৪, নিগার ২, ফারজানা ৭২*, রুমানা ১৩, রিতু ১১, সালমা ০, নাহিদা ০, জাহানারা ৪, সানজিদা ৯, ফারিহা ০*; ফিগুয়েইরেডো ১/৩৩, মাথে ০/৪৬, বোস ০/২১, উইন্সটার ৩/৩২, জোন্স ১/২৩, অ্যান্ড্রুস ১/২১, ফে ১/১৮)।

দক্ষিণ আফ্রিকা নারী  ইমার্জিং দল: ৪৪.৫ ওভারে ১৪১ (স্টেইন ৪১, সিরলি ১৫, ক্রিস্টি ১৩, বোস ১৬, সিনালো ৮, ফে ৭, জোন্স ১০, মিশেলা ১, ফিগুয়েইরেডো ০, মাথে ১৭*, উইন্সটার ১; সালমা ৩/২৫, তৃষ্ণা ২/১৪, জাহানারা ২/১৮, নাহিদা ০/২৩, রুমানা ২/১৬, রিতু ০/৯, সানজিদা ২/২৭)।

Comments

The Daily Star  | English
Gold price makes new record

Gold price hits new record again

Jewellers are selling each bhori of gold at Tk 119,637 from 7pm today

18m ago