অভিনেতা এস এম মহসীন আইসিইউতে

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর ইমপালস হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন একুশে পদকপ্রাপ্ত অভিনেতা এস এম মহসীন।
এস এম মহসীন। ছবি: সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর ইমপালস হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন একুশে পদকপ্রাপ্ত অভিনেতা এস এম মহসীন।

আজ মঙ্গলবার দুপুরে ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এসএম কামরুজ্জামান সাগর বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, করোনায় আক্রান্ত হওয়ার পর মহসীনকে প্রথমে রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে শারীরিক অবস্থার অবনতি হলে গতকাল তাকে ইমপালস হাসপাতালে নেওয়া হয়। বর্তমানে তিনি সেই হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন।

মঞ্চ ও টেলিভিশন অভিনেতা হিসেবে পরিচিত এস এম মহসিন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্য বিভাগ অনুষদের সদস্য, বাংলাদেশ শিল্পকলা একাডেমির ভারপ্রাপ্ত পরিচালক ও জাতীয় থিয়েটারের প্রথম প্রকল্প পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আতিকুল হক চৌধুরী পরিচালিত ‘রক্তে ভেজা’ ও ‘কবর’ এবং মুনীর চৌধুরী পরিচালিত ‘চিঠি’ নাটকে অভিনয় করেছেন এস এম মহসিন। আর ‘পদক্ষেপ’র মধ্য দিয়ে তিনি রেডিও নাটকে আত্মপ্রকাশ করেন।

২০১৮ সালে তিনি বাংলা একাডেমির সম্মানিত ফেলো লাভ করেন। পেয়েছেন শিল্পকলা পদকও৷ অভিনয়ে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বাংলাদেশ সরকার ২০২০ সালে তাকে একুশে পদক প্রদান করে।

Comments

The Daily Star  | English

This was BNP-Jamaat's bid to destroy economy: PM

Prime Minister Sheikh Hasina today said she had an apprehension that the BNP-Jamaat nexus might unleash destructive activities across the country to cripple the country's economy after they failed to foil the last national election

22m ago