৫টি মাতৃসদনে করোনার টেলিমেডিসিন সেবা দেবে ডিএনসিসি

করোনা পরিস্থিতি মোকাবিলায় নগরবাসীকে করোনাভাইরাস সম্পর্কিত তথ্য ও চিকিৎসাসেবা প্রদানে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) পাঁচটি নগর মাতৃসদনে টেলিমেডিসিন সেবা দেওয়া হবে।
ছবি: সংগৃহীত

করোনা পরিস্থিতি মোকাবিলায় নগরবাসীকে করোনাভাইরাস সম্পর্কিত তথ্য ও চিকিৎসাসেবা প্রদানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) পাঁচটি নগর মাতৃসদনে টেলিমেডিসিন সেবা দেওয়া হবে।

আজ বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানিয়েছে ডিএনসিসি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামীকাল শুক্রবার থেকে ডিএনসিসি’র আরবান প্রাইমারি হেলথ কেয়ার সার্ভিস ডেলিভারি প্রকল্পের আওতায় পরিচালিত এসব নগর মাতৃসদনে এই সেবা দেওয়া শুরু হবে।

টেলিমেডিসিন সেবা দিতে প্রতিটি মাতৃসদনে তিন জন চিকিৎসক ধারাবাহিকভাবে ২৪ ঘণ্টা সেবার কাজে নিয়োজিত থাকবেন। টেলিমেডিসিন সেবা আগামীকাল ৯ এপ্রিল সকাল ৮টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত চলতে থাকবে।

টেলিমেডিসিন সেবার জন্য নির্ধারিত মাতৃসদনের টেলিফোন নম্বরগুলো হলো- নারী মৈত্রী, নগর মাতৃসদন, নয়াটোলা পার্কের সামনে, গ্রিনওয়ে রোড, নয়াটোলা, মগবাজার, টেলিফোন- ৫৮৩১৪৯৩৩; নারী মৈত্রী, নগর মাতৃসদন, ৩/৫ খ বাঁশবাড়ি, মোহাম্মদপুর, টেলিফোন- ০১৩১১৯৪৬৪৩২; বাঁশবাড়ি, ঢাকা আহছানিয়া মিশন, ২০৯ বর্ধনবাড়ি, নেকিবাড়িরটেক, হরিরামপুর, মাজার রোড, মিরপুর-১, টেলিফোন- ০১৩০১-৫৯৬৮৩৯; বাপসা, নগর মাতৃসদন, জে-২/এ, বর্ধিত পল্লবী, মিরপুর, টেলিফোন- ০১৭৭০-৭২২১৯৪; পিএ-৫, ইউটিপিএস, বাড়ি-১১, রোড-১১, সেক্টর-৬, উত্তরা, টেলিফোন- ০১৩১৪-৭৬৬৫৪৫।

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম নগরবাসীকে এসব টেলিফোন নম্বরে ফোন করে করোনা সংক্রান্ত টেলিমেডিসিন সেবা নেওয়ার আহবান জানিয়েছেন।     

Comments

The Daily Star  | English

Teesta floods bury arable land in sand, leaving farmers devastated

40 unions across 13 upazilas in Lalmonirhat, Kurigram, Rangpur, Gaibandha, and Nilphamari are part of the Teesta shoal region

1h ago