করোনাভাইরাস

ভারতে ২৪ ঘণ্টায় শনাক্ত ১৪৫৩৮৪, মৃত্যু ৭৯৪

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও এক লাখ ৪৫ হাজার ৩৮৪ জনকে শনাক্ত করা হয়েছে। এটিই এখন পর্যন্ত দেশটিতে একদিনে সর্বোচ্চ শনাক্ত। এর আগে গতকাল করোনায় আক্রান্ত এক লাখ ৩১ হাজার ৯৬৮ জন ও পরশু এক লাখ ২৬ হাজার ৭৮৯ জন শনাক্ত হয়েছিল।
দিল্লিতে করোনা পরীক্ষার জন্যে নমুনা সংগ্রহ করা হচ্ছে। ৬ এপ্রিল ২০২১। ছবি: রয়টার্স

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও এক লাখ ৪৫ হাজার ৩৮৪ জনকে শনাক্ত করা হয়েছে। এটিই এখন পর্যন্ত দেশটিতে একদিনে সর্বোচ্চ শনাক্ত। এর আগে গতকাল করোনায় আক্রান্ত এক লাখ ৩১ হাজার ৯৬৮ জন ও পরশু এক লাখ ২৬ হাজার ৭৮৯ জন শনাক্ত হয়েছিল।

এখন পর্যন্ত দেশটিতে এক কোটি ৩২ লাখ পাঁচ হাজার ৯২৬ জন শনাক্ত হয়েছেন। সংক্রমণের দিক থেকে বিশ্বের মধ্যে ভারতের অবস্থান বর্তমানে তৃতীয়তে।

একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৯৪ জন। করোনায় এ পর্যন্ত ভারতে মারা গেছেন এক লাখ ৬৮ হাজার ৪৩৬ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৭৭ হাজার ৫৬৭ জন। মোট সুস্থ হয়েছেন এক কোটি ১৯ লাখ ৯০ হাজার ৮৫৯ জন।

আজ শনিবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সংক্রমণ সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। এরপর রয়েছে কেরালা, কর্ণাটক, তামিল নাড়ু, অন্ধ্রপ্রদেশ, দিল্লি ও উত্তর প্রদেশ। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে শনাক্ত হয়েছেন ৫৮ হাজার ৯৯৩ জন।

দেশটিতে মোট শনাক্ত এক কোটি ৩২ লাখ পাঁচ হাজার ৯২৬ জনের মধ্যে বর্তমানে আক্রান্ত রয়েছেন ১০ লাখ ৪৬ হাজার ৬৩১ জন।

ভারতে এখন পর্যন্ত প্রায় ১০ কোটি মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে বলেও এনডিটিভি প্রতিবেদনে জানানো হয়েছে।

ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে ১১ লাখ ৭৩ হাজার ২১৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর এখন পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ২৫ কোটি ৫২ লাখ ১৪ হাজার ৮০৩টি নমুনা।

উল্লেখ্য, গত বছরের ৩০ জানুয়ারি ভারতে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টারের তথ্য অনুযায়ী, সংক্রমণের দিক থেকে বর্তমানে বিশ্বে ভারতের অবস্থান তিন নম্বরে। ভারতের আগে রয়েছে যুক্তরাষ্ট্র ও ব্রাজিল।

জনস হপকিনস ইউনিভার্সিটির সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৪৫ লাখ ৪৫ হাজার ৯৯ জন এবং মারা গেছেন ২৯ লাখ ১৪ হাজার ৫৯০ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন সাত কোটি ৬৪ লাখ ৩১ হাজার ৩২৬ জন।

আরও পড়ুন:

ভারতে ২৪ ঘণ্টায় শনাক্ত ১৩১৯৬৮, মৃত্যু ৭৮০

ভারতে নতুন রেকর্ড: একদিনে শনাক্ত ১২৬৭৮৯, মহারাষ্ট্রে ৫৯৯০৭

ভারতে ২৪ ঘণ্টায় রেকর্ড শনাক্ত ১১৫৭৩৬, মহারাষ্ট্রে ৫৫৪৬৯

ভারতে একদিনে সর্বোচ্চ শনাক্ত লাখের বেশি, মহারাষ্ট্রে ৫৭০৭৪

Comments

The Daily Star  | English

Israel vows to press on in Gaza after Iran attack

Israel launched dozens of air strikes on Gaza overnight, Hamas said Monday, as the army said it will not be distracted from the war after Iran's unprecedented attack heightened fears of wider conflict

1h ago