পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি পারাপার বন্ধ

সর্বাত্মক লকডাউনের প্রথম দিন আজ বুধবার মানিকগঞ্জের পাটুরিয়া ও রাজবাড়ীর দৌলতদিয়া নৌপথে ফেরিতে পারাপার বন্ধ আছে। তবে রোগীবহনকারী অ্যাম্বুলেন্স, পণ্যবাহী গাড়ি, অতিজরুরি ও রাষ্ট্রীয় কাজে ব্যবহৃত যানবাহন পারাপারে সীমিতভাবে দুটি ফেরি চলাচল করছে।
লকডাউনের প্রথম দিন আজ বুধবার মানিকগঞ্জের পাটুরিয়া ও রাজবাড়ীর দৌলতদিয়া নৌপথে ফেরিতে পারাপার বন্ধ আছে। ছবি: সংগৃহীত

সর্বাত্মক লকডাউনের প্রথম দিন আজ বুধবার মানিকগঞ্জের পাটুরিয়া ও রাজবাড়ীর দৌলতদিয়া নৌপথে ফেরিতে পারাপার বন্ধ আছে। তবে রোগীবহনকারী অ্যাম্বুলেন্স, পণ্যবাহী গাড়ি, অতিজরুরি ও রাষ্ট্রীয় কাজে ব্যবহৃত যানবাহন পারাপারে সীমিতভাবে দুটি ফেরি চলাচল করছে।

পাটুরিয়া ঘাট এলাকাসহ ঢাকা-আরিচা মহাসড়কে জেলার বিভিন্ন স্থানে পুলিশের তল্লাশি চৌকা বসানো হয়েছে। সকাল ছয়টা থেকে পণ্যবাহী গাড়ি ও লকডাউনের আওতামুক্ত গাড়ি ছাড়া অন্য যানবাহনগুলোকে চলাচল এবং ফেরিতে পারাপার করতে দেওয়া হচ্ছে না। এ কারণে ঘাট এলাকায় ছোট-বড় দুই শতাধিক যানবাহন আটকা পড়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) সালাম মিয়া জানান, শুধু জরুরি প্রয়োজন ও লকডাউন আওতার বাইরে থাকা গাড়িগুলোকেই পারাপারের টিকিট দেওয়া হচ্ছে। মাত্র দুটি ফেরিতে জরুরি পারাপার করা হচ্ছে।

এদিকে, মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় শুধু ওষুধ ও ফলের দোকান এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান খোলা থাকতে দেখা গেছে। এ ছাড়া জেলা শহরের প্রধান শহীদ রফিক সড়কের বিভিন্ন শপিং মল, বিপণীবিতান ও দোকানপাট বন্ধ আছে।

লকডাউনে মানুষজনকে ঘরে রাখতে পুলিশ সর্বাত্মক চেষ্টা করছে। লকডাউনে পুলিশের কার্যক্রম জোরদার এবং মানুষজনকে ঘরে থাকতে তদারকি করেন পুলিশ সুপার রিফাত রহমান।

তিনি বলেন, লকডাউন কার্যকর করতে ফেরি ঘাটসহ মহাসড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট বসানো হয়েছে। জরুরি প্রয়োজনের গাড়ি এবং লকডাউন আওতার বাইরে রয়েছে, এমন যানবাহন ছাড়া সকাল ছয়টার পর থেকে অন্য যানবাহন চলতে দেওয়া হচ্ছে না।

Comments

The Daily Star  | English

Trade at centre stage between Dhaka, Doha

Looking to diversify trade and investments in a changed geopolitical atmosphere, Qatar and Bangladesh yesterday signed 10 deals, including agreements on cooperation on ports, and manpower employment and welfare.

54m ago