খেলা

আইপিএলের আচরণবিধি ভাঙায় কোহলিকে তিরস্কার

খেলা শেষে কোহলিকে তলব করেন ম্যাচ রেফারি ভেঙ্গালিল নারায়ণ কুট্টি। আচরণবিধির লেভেল এক ভাঙার বিষয়টি স্বীকার করে নেন ভারতের এই তারকা ব্যাটসম্যান।
kohli srh
ছবি: টুইটার

থিতু হয়েও বড় করতে পারেননি ইনিংস। আউট হন বাজে শটে। মেজাজ তাই ধরে রাখতে পারেননি বিরাট কোহলি। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক রাগ ঝাড়েন চেয়ারের ওপর। তার এই কাণ্ড আইপিএলের আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন। সেকারণে তাকে তিরস্কার করা হয়েছে।

বুধবার চেন্নাইয়ে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে বেঙ্গালুরুর ইনিংসের ১৩তম ওভারের ঘটনা সেটা। খেলা শেষে কোহলিকে তলব করেন ম্যাচ রেফারি ভেঙ্গালিল নারায়ণ কুট্টি। আচরণবিধির লেভেল এক ভাঙার বিষয়টি স্বীকার করে নেন ভারতের এই তারকা ব্যাটসম্যান। জরিমানা গুণতে না হলেও তিরস্কার এড়াতে পারেননি তিনি।

হায়দরাবাদের পেসার জেসন হোল্ডারের কিছুটা শর্ট লেন্থের ডেলিভারি পুল করেছিলেন কোহলি। তবে ব্যাটে-বলে সংযোগ হয়নি ঠিকঠাক। বল উঠে যায় উঁচুতে। লং লেগে দৌড়ে দারুণ এক ক্যাচ নেন বিজয় শঙ্কর। ওপেনিংয়ে নামা কোহলির ইনিংসে থামে ২৯ বলে ৩৩ রানে। তিনি বাউন্ডারি মারেন চারটি।

মাঠ ছাড়ার সময় কোহলিকে জেঁকে ধরে হতাশা। সীমানা অতিক্রম করার পর ডাগআউটের পাশে থাকা একটি চেয়ারে ব্যাট দিয়ে সজোরে আঘাত করেন তিনি। তাতে উল্টে যায় চেয়ারটি।

এম চিদাম্বরম স্টেডিয়ামে বারবার রঙ বদলানো ম্যাচে অবশ্য শেষ হাসি হাসেন কোহলিরাই। জেতার মতো অবস্থা থেকে আচমকা পা পিছলে যায় হায়দরাবাদের। ৬ রানে হার মানে ডেভিড ওয়ার্নারের দল। ফলে বেঙ্গালুরু পায় আসরে টানা দ্বিতীয় জয়ের স্বাদ।

টস হেরে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেটে ১৪৯ রান তোলে বেঙ্গালুরু। মন্থর উইকেটে এই স্কোরই ভীষণ চ্যালেঞ্জিং। পরে তা হাড়ে হাড়ে টের পায় হায়দরাবাদ। তারা পৌঁছাতে পারে ৯ উইকেটে ১৪৩ রান পর্যন্ত। ৮ উইকেট হাতে নিয়েও শেষ ২৪ বলে ৩৫ রানের সমীকরণ মেলাতে পারেনি দলটি।

Comments

The Daily Star  | English

Extreme heat sears the nation

The scorching heat continues to disrupt lives in different parts of the country, forcing the authorities to close down all schools and colleges till April 27.

5m ago