বিজেপি অন্য রাজ্যের ‘নেতা ও ক্যাডার’ এনে পশ্চিমবঙ্গে করোনা ছড়াচ্ছে: মমতা

অন্য রাজ্য থেকে ‘নেতা ও ক্যাডার’ নিয়ে এসে বিজেপি পশ্চিমবঙ্গে করোনাভাইরাস ছড়িয়ে দিচ্ছে বলে অভিযোগ করেছেন রাজ্যটির মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: সংগৃহীত

অন্য রাজ্য থেকে ‘নেতা ও ক্যাডার’ নিয়ে এসে বিজেপি পশ্চিমবঙ্গে করোনাভাইরাস ছড়িয়ে দিচ্ছে বলে অভিযোগ করেছেন রাজ্যটির মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আজ বৃহস্পতিবার ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে বিজেপি ৭০টি আসনও পাবে না বলে মন্তব্য করেছেন মমতা।

গতকাল বুধবার জলপাইগুড়ি জেলার দবগ্রাম-ফুলবাড়ি নির্বাচনী এলাকায় একটি সমাবেশে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী মোদি বলেছেন, যে ১৩৫টি আসনে ভোট হয়েছে তার মধ্যে বিজেপি ১০০টি আসন জিতেছে। আমি বলে দিতে পারি, নির্বাচন শেষ হওয়ার পর বিজেপি মোট ২৯৪টি আসনের মধ্যে ৭০টিও পাবে না।’

তিনি আরও বলেন, ‘এই যে বিজেপি নেতারা এখানে আসছেন। তারা রাজ্যে (পশ্চিমবঙ্গ) কোভিড ছড়িয়ে দেবেন, তারপরে চলে যাবেন।’

তিনি আরও জানান, গত বছর যখন রাজ্যে কোভিড ছড়িয়েছিল তখন কোনো বিজেপি নেতা এটিকে নিয়ন্ত্রণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে এখানে আসার চিন্তা করেননি।

মমতা বন্দ্যোপাধ্যায় মূলত উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে ইঙ্গিত করে এমন মন্তব্য করেছেন। কারণ, যোগী আদিত্যনাথ করোনায় আক্রান্ত হয়েছেন। কিছুদিন আগে তিনি পশ্চিমবঙ্গ সফরে এসেছিলেন। তিনি বিজেপির নির্বাচনী সমাবেশেও অংশ নেন।

এ ছাড়া, বিজেপির বিরুদ্ধে একেক জায়গায় একেক কথা বলার অভিযোগ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এনআরসি সম্পর্কে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মন্তব্যের উদাহরণ টেনে তিনি বলেন, ‘অমিত শাহ দার্জিলিংয়ের লেবানংয়ে বলেছিলেন- এনআরসি কার্যকর হবে না, তবে এও দাবি করেছেন যে আসামে ১৪ লাখ মানুষকে চিহ্নিত করা হয়েছে এবং এনআরসি প্রক্রিয়া অনুসরণ করে তাদেরকে বন্দি শিবিরে পাঠানো হয়েছে।

মুখ্যমন্ত্রী জানান, তার দল ক্ষমতায় এলে বাংলায় এনআরসি বাস্তবায়িত করতে দেবে না। তিনি বলেন, ‘আপনারা সবাই নাগরিক। জনগণের কাছে আমার একটাই অনুরোধ, তারা যেন ভোট দেয়।’

গতকাল সমাবেশে প্রধানমন্ত্রী মোদিকে ইঙ্গিত করে তৃণমূল প্রধান বলেন, ‘যাদের সংস্কৃতি, শিক্ষা, শালীনতা বা সৌজন্যতা নেই আমি তাদের বিরুদ্ধে লড়ছি। তারা রবীন্দ্রনাথ ঠাকুর সম্পর্কে জানেন না। রবীন্দ্রনাথের মতো দাড়ি থাকলেই কেউ রবীন্দ্রনাথ হয়ে যায় না।’

ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, এ পর্যন্ত পশ্চিমবঙ্গে ৬ লাখ ৩০ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। করোনায় মারা গেছেন ১০ হাজার ৪৫৮ জন। গতকাল বুধবার পশ্চিমবঙ্গে একদিনে সবচেয়ে বেশি আক্রান্তের রেকর্ড হয়েছে। বুধবার একদিনে রাজ্যটিতে ৫ হাজার ৯৯২ জন শনাক্ত হয়েছেন।

আরও পড়ুন:

পশ্চিমবঙ্গ নির্বাচন: আব্বাস সিদ্দিকীর সঙ্গে জোট নিয়ে কংগ্রেসে বিরোধ

বিধানসভা নির্বাচনে মমতার পাশে শিবসেনা

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে মুসলিম ভোট ফ্যাক্টর

পশ্চিমবঙ্গ নির্বাচন: আব্বাস সিদ্দিকীর সঙ্গে জোট নিয়ে কংগ্রেসে বিরোধ

‘মোদি-দিদি আসলে এক’ কলকাতা বিগ্রেড সমাবেশে কংগ্রেস-বামফ্রন্ট

বিজেপিকে সুবিধা দিতেই ৮ দফায় নির্বাচনের সিদ্ধান্ত, অভিযোগ মমতার

‘জয় বাংলা স্লোগানে তৃণমূল পশ্চিমবঙ্গকে বাংলাদেশ বানাতে চায়’

পশ্চিমবঙ্গে মমতাই থাকবে না বিজেপি আসবে

Comments

The Daily Star  | English
MP Azim’s body recovery

Feud over gold stash behind murder

Slain lawmaker Anwarul Azim Anar and key suspect Aktaruzzaman used to run a gold smuggling racket until they fell out over money and Azim kept a stash worth over Tk 100 crore to himself, detectives said.

11h ago