চুক্তি নবায়নে মেসির সঙ্গে আলোচনায় আগ্রগতি, আশাবাদী লাপোর্তা

চুক্তি নবায়নে মেসির সঙ্গে তাদের আলোচনা যথাযথভাবে এগোচ্ছে বলে জানিয়েছেন বার্সা সভাপতি।
messi laporta
ছবি: টুইটার

চলতি মৌসুম শেষে লিওনেল মেসি বার্সেলোনায় থাকবেন নাকি থাকবেন না? উত্তর এখনও অজানা। উদ্বিগ্ন সময় পার করছেন দলটির ভক্ত-সমর্থক থেকে শুরু করে ক্লাব সংশ্লিষ্ট সকলে। তবে বার্সা সভাপতি হোয়ান লাপোর্তা আরেক দফা শুনিয়েছেন আশার বাণী। চুক্তি নবায়নে মেসির সঙ্গে তাদের আলোচনা যথাযথভাবে এগোচ্ছে বলে জানিয়েছেন তিনি।

গত মৌসুমের শেষে বার্সেলোনা ছাড়তে চেয়েছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসি। রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা চুক্তির একটি বিশেষ ধারা কার্যকর করে বিনা ট্রান্সফার ফিতে নতুন ঠিকানায় পাড়ি জমাতে চেয়েছিলেন। কিন্তু বেঁকে বসে স্প্যানিশ ক্লাবটি। শেষ পর্যন্ত ইচ্ছার বিরুদ্ধে ন্যু ক্যাম্পে থেকে যেতে হয় মেসিকে।

বার্সার সঙ্গে ৩৩ বছর বয়সী এই ফুটবলারের চুক্তির মেয়াদ শেষ হবে আগামী ৩০ জুন। এরপর ফ্রি এজেন্ট হিসেবে অন্য কোথাও যোগ দিতে কোনো বাধা থাকবে না তার।

দুপক্ষের মধ্যে চুক্তি নবায়নের বিষয়ে আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি এখনও। তবে শুক্রবার স্প্যানিশ ওয়েবসাইট দেপোর্তেস কুয়াত্রোর কাছে লাপোর্তা বলেছেন, মেসিকে ধরে রাখতে সম্ভাব্য সবকিছু করবেন তিনি।

‘সবকিছু যথাযথভাবে এগিয়ে চলছে। সে যেন এই ক্লাবেই থাকে, সেটা নিশ্চিত করতে আমি যা কিছু সম্ভব করব। আর আমরা সেটাই করছি। মেসিও অনুপ্রেরণা পাচ্ছে। সে অসাধারণ একজন মানুষ এবং আমি আশাবাদী, সে এখানেই থেকে যেতে চাইবে।’

গত মাসে দ্বিতীয় মেয়াদে বার্সেলোনার সভাপতির দায়িত্ব গ্রহণ করেন লাপোর্তা। তার শপথ গ্রহণের সময় উপস্থিত ছিলেন মেসি। দলের সেরা তারকাকে জড়িয়ে ধরে শুভেচ্ছা বিনিময় করেন তিনি। প্রথম দফায় ২০০৩ থেকে ২০১০ সাল পর্যন্ত বার্সার সভাপতি ছিলেন লাপোর্তা। সেসময়ই যুব দল থেকে মূল দলে ঠাঁই নিয়েছিলেন মেসি। বাকিটা ইতিহাস।

এবারের মৌসুমটাও দারুণ কাটছে মেসির। সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৯ ম্যাচে ২৯ গোল তার নামের পাশে। অ্যাসিস্ট করেছেন ১৩টি। লা লিগায় ২৮ ম্যাচে ২৩ গোল নিয়ে তিনি আছেন গোলদাতাদের তালিকায় সবার ওপরে।

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

3h ago