এবার ফ্লাইট বাতিল করল ইউএস-বাংলা

বিমান বাংলাদেশ এয়ারলাইনস ও ফ্লাই দুবাইয়ের পর যাত্রী সংকটের কারণ দেখিয়ে আজকের বিশেষ ফ্লাইট বাতিল করেছে ইউএস-বাংলা এয়ারলাইনস।

বিমান বাংলাদেশ এয়ারলাইনস ও ফ্লাই দুবাইয়ের পর যাত্রী সংকটের কারণ দেখিয়ে আজকের বিশেষ ফ্লাইট বাতিল করেছে ইউএস-বাংলা এয়ারলাইনস।

এয়ারলাইনসটির জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক কামরুল ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, যাত্রী সংকটের কারণে বাধ্য হয়ে ঢাকা-ওমান রুটের ফ্লাইট বাতিল করতে হয়েছে।

তিনি বলেন, ‘এই ফ্লাইটে যাত্রী ছিলেন মাত্র ২৩ জন। ফ্লাইট বাতিলের ব্যাপারে সব যাত্রীকে আমরা ব্যক্তিগতভাবে জানিয়ে দিয়েছি।’

বাতিল হওয়া ফ্লাইটের সব যাত্রীকে আগামীকালের ফ্লাইটে পাঠানো হবে বলে জানান তিনি।

করোনার সংক্রমণ ঠেকাতে গত কঠোর বিধিনিষেধে বিভিন্ন আন্তর্জাতিক রুটের নিয়মিত ফ্লাইট বাতিল করা হয়েছিল। ফ্লাইট বাতিল হওয়ায় আটকে পড়া কয়েক হাজার প্রবাসী কর্মীদের আজ থেকে বিশেষ ফ্লাইটে সৌদি আরবসহ বিভিন্ন দেশে পাঠানোর কথা ছিল। কিন্তু প্রথম দিনই আটটি ফ্লাইট বাতিল হওয়ায় এই কার্যক্রম শুরুতেই হোঁচট খেল। ফ্লাইট বাতিল হওয়ায় বিমানবন্দরে বিক্ষোভ করেছেন যাত্রীরা। দুপুরে কারওয়ানবাজারে রাস্তা অবরোধ করেন তারা।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্রগুলো জানায়, আজ বাতিল হওয়া ফ্লাইটগুলোর মধ্যে বিমানের ফ্লাইট ছিল পাঁচটি। এর মধ্যে চারটি ছিল ঢাকা-সৌদি আরব ও একটি ঢাকা-সিঙ্গাপুর। অন্যদিকে দুবাই অভিমুখী দুইটি ফ্লাইট বাতিল করে ফ্লাই দুবাই। 

ফ্লাইট বাতিলের কারণ জানিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আবু সালেহ মোস্তফা কামাল দ্য ডেইলি স্টারকে বলেন, স্লট পাওয়ার পরও শেষ মুহূর্তে সৌদি কর্তৃপক্ষ চারটি ফ্লাইটের ল্যান্ডিং অনুমতি বাতিল করেছে। অন্যদিকে সিঙ্গাপুরগামী ফ্লাইট বাতিল হয়েছে যাত্রী সংকটের কারণে। কোভিড-১৯ টেস্টের রিপোর্ট পেতে বিলম্বে ৭২ ঘণ্টার মেয়াদ শেষ হওয়ায় অনেক যাত্রী টিকেট বাতিল করায় এই পরিস্থিতি তৈরি হয়।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান বলেন, ফ্লাই দুবাই যাত্রী সংকটে ফ্লাইট বাতিল করেছে।

আরও পড়ুন: 

‘যেতে পারব তো’ শঙ্কা কাটছে না সৌদিপ্রবাসীদের

কাল থেকে চলবে সৌদি এয়ারলাইনসের ফ্লাইট

সৌদিগামী ৫টিসহ আজ ৭ আন্তর্জাতিক ফ্লাইট বাতিল

কারওয়ান বাজারে সড়ক আটকে সৌদিপ্রবাসীদের বিক্ষোভ

 

 

Comments

The Daily Star  | English

Create right conditions for Rohingya repatriation: G7

Foreign ministers from the Group of Seven (G7) countries have stressed the need to create conditions for the voluntary, safe, dignified, and sustainable return of all Rohingya refugees and displaced persons to Myanmar

3h ago