ওমানে সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত

ওমানে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত হয়েছেন।
ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত বাংলাদেশি মো. জাহেদ (৪২) মো. আবছার (৪৫) ও মো. সালাউদ্দিন (৪০)। ছবি: স্টার

ওমানে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত হয়েছেন।

গতকাল রোববার সকাল ১০টায় সালালাহ থেকে মাস্কাটগামী সড়কের আল তামরিত এলাকায় একটি প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারালে এ দুর্ঘটনাটি ঘটে।

নিহতরা সবাই চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার বাসিন্দা। তারা হলেন উপজেলার পোমরা ইউনিয়নের মাইজপাড়া গ্রামের  মো. জাহেদ (৪২), বেতাগী ইউনিয়নের বালুরচর গ্রামের আবছার (৪৫) ও সরফভাটা ইউনিয়নের আসকার আলী রোড এলাকার সালাউদ্দিন (৪০)।

তারা রাজধানী মাস্কাটের মডার্ন রোজ ট্রেডিং এন্টারপ্রাইজ এলএলসি প্রতিষ্ঠানে পর্দা সেকশনে চাকরি করতেন।

প্রতিষ্ঠানের বাংলাদেশি মালিক মোহাম্মদ রেজাউল করিম দুর্ঘটনায় নিহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘তারা মাস্কাট থেকে এক হাজার কিলোমিটার দূরে সালালাহ শহরে পর্দার কাজ করতে এক সপ্তাহ আগে গিয়েছিলেন। কাজ শেষে তারা সকালে মাস্কাটে ফিরছিলেন। পথে তামরিত এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে তাদের গাড়িটি সড়ক থেকে ছিটকে পরে। তারা তিন জন ঘটনাস্থলেই প্রাণ হারান।’

নিহতদের মধ্যে গাড়ির চালক মো. জাহেদ প্রতিষ্ঠানের বাংলাদেশি মালিকের আপন ভাগিনা বলেও জানিয়েছেন তিনি।

তিনি আরও জানিয়েছেন, রয়েল ওমান পুলিশ তিন বাংলাদেশির মরদেহ উদ্ধার করে সালালাহর একটি হাসপাতালের মর্গে রেখেছে। আজ সোমবার মরদেহ মাস্কাটে নিয়ে আসার কথা রয়েছে।

‘এ ঘটনায় ওমানে বাংলাদেশি কমিউনিটির মধ্যে শোকের ছায়া নেমে এসেছে’ উল্লেখ করে তিনি বলেছেন, ‘ওমানে  বাংলাদেশ দূতাবাস জরুরি ভিত্তিতে তিন বাংলাদেশির মরদেহ দেশে পাঠানোর জন্য সব ধরনের সহযোগিতা করবে বলে সংশ্লিষ্ট কর্মকর্তা জানিয়েছেন।’

Comments

The Daily Star  | English

Turnover on interbank forex market on the decline

Turnover slumped 48.9 percent year-on-year to $23.6 billion in 2022-23, the central bank said in its Monetary Policy Review 2023-24 published last week.

15m ago