এখনও অনেক দূর যেতে হবে: জিদান

কাদিজের মাঠে ৩-০ গোলে জিতেছে আসরের শিরোপাধারীরা।
zidane atalanta
ছবি: রিয়াল মাদ্রিদ

প্রথমার্ধে ১০ মিনিটের মধ্যে কাদিজের জালে তিনবার বল পাঠাল রিয়াল মাদ্রিদ। এরপর জয় নিয়ে আর ভাবতে হয়নি লস ব্লাঙ্কোসদের। পূর্ণ তিন পয়েন্ট আদায় করে স্প্যানিশ লা লিগার শীর্ষেও ফিরল তারা। তবে শিরোপা জয় এখনও অনেক দূরের পথ জানিয়ে পা মাটিতে রাখলেন দলটির কোচ জিনেদিন জিদান।

বুধবার রাতে কাদিজের মাঠে ৩-০ গোলে জিতেছে আসরের শিরোপাধারীরা। জোড়া গোল করেন দুর্দান্ত ছন্দে থাকা ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। মাঝে আলভারো ওদ্রিওজোলা খুঁজে নেন জালের ঠিকানা।

৩২ ম্যাচে ২১ জয় ও সাত ড্রয়ে রিয়ালের পয়েন্ট বেড়ে হয়েছে ৭০। সমান পয়েন্ট থাকলেও গোল ব্যবধানে পিছিয়ে দুইয়ে নেমে গেছে অ্যাতলেতিকো মাদ্রিদ। তাদের হাতে অবশ্য একটি ম্যাচ রয়েছে।

গত অক্টোবরে রিয়ালকে তাদের মাঠেই ১-০ গোলে হারিয়েছিল কাদিজ। ওই ক্ষতে প্রলেপ দেওয়ার ম্যাচে খেলোয়াড় ঘাটতিতে ভুগতে হয় জিদানকে। কারণ, করোনাভাইরাস ও চোটে মাঠের বাইরে আছেন দলটির এক ঝাঁক তারকা।

তবে প্রতিকূলতা জয় করার পর সংবাদ সম্মেলনে স্বস্তি ঝরে রিয়াল কোচের কণ্ঠে। পাশাপাশি সতর্ক থাকার কথাও জানান তিনি, ‘আমরা গুরুত্বপূর্ণ তিনটি পয়েন্ট পেয়েছি। শিরোপার দৌড়ে টিকে থাকার জন্য এটা জরুরি ছিল। কিন্তু এখনও অনেক দূর যেতে হবে।... আমরা টানা তিনটি ম্যাচে গোল হজম করিনি। এটা আমার জন্য আনন্দময় অনুভূতি।’

২১ গোল নিয়ে লা লিগার গোলদাতাদের তালিকায় দুইয়ে উঠেছেন বেনজেমা। ৩০তম মিনিটে তার সফল স্পট কিকে এগিয়ে যায় রিয়াল। দশ মিনিট পর কাসেমিরোর ক্রসে নিখুঁত হেডে কাদিজের জাল কাঁপান তিনি।

স্বদেশি তারকার প্রশংসায় জিদান বলেন, ‘সে আমাদের জন্য কতটা গুরুত্বপূর্ণ তা আমরা জানি। কেবল তার গোলগুলো দিয়ে মাপলে হবে না। সে তার চারপাশে অবস্থানরত সতীর্থদের দিয়ে খেলায়। আমরা মাঠে তার উপস্থিতি উপভোগ করি। আমি আশা করি, রিয়াল মাদ্রিদ আগামীতে আরও অনেক দিন ধরে তাকে উপভোগ করতে থাকবে।’

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

5h ago