ইলিয়াস আলী অপহরণ বিষয়ে মির্জা আব্বাসের বক্তব্যের ব্যাখ্যা চায় বিএনপি

ইলিয়াস আলীর অপহরণের বিষয়ে দলীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বক্তব্যের ব্যাখ্যা চেয়েছে বিএনপি।
Mirza Abbas
মির্জা আব্বাস। স্টার ফাইল ফটো

ইলিয়াস আলীর অপহরণের বিষয়ে দলীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বক্তব্যের ব্যাখ্যা চেয়েছে বিএনপি।

বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ বৃহস্পতিবার বিকেলে এ বিষয়ে মির্জা আব্বাসকে একটি চিঠি দিয়েছেন।

চিঠির বরাত দিয়ে দলীয় সূত্র জানায়, ইলিয়াস আলী গত নয় বছর ধরে নিখোঁজ এবং তার অপহরণের বিষয়ে দেশের ভেতরে ও বাইরে বিভিন্ন ধরণের জনমত রয়েছে।

মির্জা আব্বাসের বক্তব্য এসব জনমতকে প্রশ্নবিদ্ধ করেছে উল্লেখ করে চিঠিতে বলা হয়, ‘এ পরিস্থিতিতে আসলে আপনি কী বলতে চান, দলের নেতাকর্মীরা আপনার কাছ থেকে এর ব্যাখ্যা প্রত্যাশা করছেন।’

গত ১৭ এপ্রিল মির্জা আব্বাস এক ভার্চুয়াল প্রোগ্রামে বলেন, বিএনপির সাবেক সংসদ সদস্য এম ইলিয়াস আলী নিখোঁজ হওয়ার ঘটনায় বিএনপির কেউ জড়িত ছিলেন।

তিনি দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ওই ঘটনার সঙ্গে জড়িতদের খুঁজে বের করার আহ্বানও জানিয়েছিলেন।

মিডিয়া বিকৃত করে তার এ বক্তব্য প্রকাশ করেছে বলেও পরে মন্তব্য করেছিলেন মির্জা আব্বাস।

একাধিক গণমাধ্যমে বক্তব্য প্রকাশের পরিপ্রেক্ষিতে মির্জা আব্বাস শাহজাহানপুরে তার বাসভবনে একটি সংবাদ সম্মেলন করে দাবি করেন, মিডিয়া তার বক্তব্য আংশিক প্রকাশ করেছে।

তিনি বলেন, ‘আমাকে উদ্ধৃত করে একটি সংবাদপত্র প্রকাশ করেছে যে বিএনপির সাবেক সংসদ সদস্য এম ইলিয়াস আলীর নিখোঁজ হওয়ার ঘটনায় বিএনপির কেউ জড়িত ছিলেন। কেউ কি তা প্রমাণ করতে পারবেন? আমি স্পষ্ট করে বলতে চাই যে আমার বক্তব্য বিকৃত করা হয়েছে।’

‘পত্রিকাটি আরও বলেছে, ইলিয়াস আলীর নিখোঁজ হওয়ার ঘটনায় বর্তমান ক্ষমতাসীন আওয়ামী সরকার জড়িত ছিল না। আমি এটা বলিনি। এটি বিকৃত,’ বলেন তিনি।

 

Comments

The Daily Star  | English

Small businesses, daily earners scorched by heatwave

After parking his motorcycle and removing his helmet, a young biker opened a red umbrella and stood on the footpath.

1h ago