খেলা

একে অপরকে রোনালদো-দিবালার চ্যালেঞ্জ

পাওলো দিবালার চাই আর মাত্র একটি। অন্যদিকে ক্রিস্তিয়ানো রোনালদোর এখনও প্রয়োজন তিনটি। এ দুই তারকার মধ্যে কে আগে জুভেন্টাসের জার্সিতে গোলের শতক পূর্ণ করবেন? এ নিয়ে একে অপরকে চ্যালেঞ্জ জানিয়েছেন এ দুই জুভ তারকা।
ছবি: সংগৃহীত

পাওলো দিবালার চাই আর মাত্র একটি। অন্যদিকে ক্রিস্তিয়ানো রোনালদোর এখনও প্রয়োজন তিনটি। এ দুই তারকার মধ্যে কে আগে জুভেন্টাসের জার্সিতে গোলের শতক পূর্ণ করবেন? এ নিয়ে একে অপরকে চ্যালেঞ্জ জানিয়েছেন এ দুই জুভ তারকা।

সম্প্রতি টুইচের ইবাইকে দেওয়া এক সাক্ষাৎকারে দুই তারকার মধ্যকার এ চ্যালেঞ্জের কথা জানিয়েছেন দিবালা। কে আগে জুভেন্টাসের জার্সিতে ১০০ গোল করতে পারে এ লড়াই চলছে তাদের মধ্যে, 'রোনালদো এবং আমি একে অপরকে চ্যালেঞ্জ জানিয়েছি যে কে আগে জুভেন্টাসের হয়ে ১০০ গোল করতে পারে। আমার আর একটি চাই, যেখানে তার এখনও তিনটি প্রয়োজন।'

দুই তারকাই সব শেষ গোল করেছেন ৭ এপ্রিল, নাপোলির বিপক্ষে। ২-১ গোলে জয় পাওয়া সে ম্যাচে একটি করে গোল দেন এ দুই তারকা। যদিও একটি গোল দিলে এ মাইলফলকে আগে পৌঁছাতে পারবেন দিবালা, কিন্তু তারপরও লড়াইয়ে এক অর্থে এগিয়ে আছেন রোনালদোই। দিবালা জুভেন্টাসে যোগ দিয়েছেন ২০১৫ সালে। খেলেছেন এখন পর্যন্ত ২৪৮ ম্যাচ। সেখানে ২০১৮ সালে তুরিনে আসেন রোনালদো। এখন পর্যন্ত খেলেছেন ১২৭টি ম্যাচ। তাতেই লক্ষ্যের খুব কাছে চলে এসেছেন তিনি।

আর যে গতিতে এগিয়ে যাচ্ছেন রোনালদো তাতে শতকের জন্য খুব বেশিদিন অপেক্ষা করতে হবে না। বয়সটা ৩৬ পার হলেও দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছেন। চলতি মৌসুমে এখন পর্যন্ত ৩৮ ম্যাচ খেলে গোল দিয়েছেন ৩২টি। যেখানে ২০টি ম্যাচ খেলে মাত্র ৪টি গোল দিবালার। অবশ্য খুব কম ম্যাচই পুরোটা খেলার সুযোগ হয়েছে তার। বেশির ভাগ ম্যাচেই বদলী হিসেবে মাঠে নেমেছেন।

আর চ্যালেঞ্জ নেওয়াটা বরাবরই পছন্দ করেন রোনালদো। আর যদি সেটা হয় গোল দেওয়ার ক্ষেত্রে। তাহলে তো কথাই নেই। নিজেকে উজাড় করে দেন এ পাঁচ বারের ব্যলন ডি'অর জয়ী এ তারকা। এর আগে ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের হয়ে একশর বেশি গোল দিয়েছেন তিনি। জুভেন্টাসের হয়ে শতক পূর্ণ করে তাই শীর্ষ তিন লিগে একশর বেশি গোল দেওয়ার অনন্য কীর্তিটা গড়তে তর সইছে না তার। তাই এবার চ্যালেঞ্জ জানিয়েছেন সতীর্থ দিবালাকে।

আর রোনালদো যে জেতার জন্য কেমন মরিয়া হয়ে খেলেন তা বোঝা যায় দিবালার কথাতেই, 'সে সবসময়ই জিততে চায়, এমনকি অনুশীলনেও। এবং যদি সে হেরে যায় তবে কিছুক্ষণের জন্য তার মোকাবেলা করা কঠিন হয়ে পড়ে।'

Comments

The Daily Star  | English

2 MRT lines may miss deadline

The metro rail authorities are likely to miss the 2030 deadline for completing two of the six planned metro lines in Dhaka as they have not yet started carrying out feasibility studies for the two lines.

8h ago