ওয়ার্নারকে সরিয়ে উইলিয়ামসনকে অধিনায়ক করল হায়দরাবাদ

সানরাইজার্স হায়দরাবাদের হতশ্রী পারফরম্যান্সের কারণে অধিনায়কত্ব ছাড়তে হলো ডেভিড ওয়ার্নারকে।
williamson and warner
ছবি: টুইটার

ছয় ম্যাচের পাঁচটিতেই হার। সানরাইজার্স হায়দরাবাদের এমন দুরবস্থার কারণে অধিনায়কত্ব ছাড়তে হলো ডেভিড ওয়ার্নারকে। তার পরিবর্তে চলতি আইপিএলের বাকি অংশে দলটিকে নেতৃত্ব দেবেন কেইন উইলিয়ামসন।

শনিবার এক বিবৃতিতে হায়দরাবাদের পক্ষ থেকে অধিনায়ক বদলের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। সেখানেই থামেনি ফ্র্যাঞ্চাইজিটি। একাদশের বিদেশি খেলোয়াড়দের পরিবর্তনের ইঙ্গিত দিয়েছে তারা। তাতে বাদ পড়ার শঙ্কায় আছেন খোদ ওয়ার্নারও। তার পরিবর্তে একাদশে ফেরার দৌড়ে শীর্ষে আছেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার জেসন হোল্ডার।

এবারের আসরে অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান ওয়ার্নার রান পেলেও হাত খুলে খেলতে ব্যর্থ হয়েছেন। ছয় ইনিংসে দুই হাফসেঞ্চুরিসহ তার সংগ্রহ ১৭৫ রান। কিন্তু তার স্ট্রাইক রেট বিবর্ণ। মাত্র ১১০.২৮। অথচ এক যুগের আইপিএল ক্যারিয়ারে তার স্ট্রাইক রেট ১৪০.১৩।

গত বুধবার চেন্নাই সুপার কিংসের কাছে ৭ উইকেটে হার মানে হায়দরাবাদ। ম্যাচের পর দায় নিজের কাঁধে তুলে নিয়েছিলেন ওয়ার্নার। সেদিন ৫৭ রানের ইনিংস খেলতে তিনি মোকাবিলা করেন ৫৫ বল। তার ঢিলেঢালা ব্যাটিংয়ের কারণে ভালো পিচ পেয়েও মাত্র ৩ উইকেট খুইয়ে হায়দরাবাদ থেমেছিল ১৭১ রানে।

আনুষ্ঠানিক বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘সিদ্ধান্তটি মোটেও হালকাভাবে নেওয়া হয়নি। কারণ, বেশ কয়েক বছর ধরে এই ফ্র্যাঞ্চাইজির ওপর ডেভিড ওয়ার্নার যে প্রভাব ফেলেছেন, সেটার প্রতি ম্যানেজমেন্ট শ্রদ্ধাশীল। মৌসুমের বাকি অংশের দিকে তাকিয়ে আমরা নিশ্চিত যে, মাঠে ও মাঠের বাইরে উভয় ক্ষেত্রে সাফল্য অর্জনের প্রচেষ্টায় তিনি আমাদেরকে সাহায্য করে যাবেন।’

আগামীকাল রবিবার দিল্লিতে রাজস্থান রয়্যালসের মুখোমুখি হবে হায়দরবাদ। এই ম্যাচ থেকে তাদের অধিনায়কত্ব করবেন নিউজিল্যান্ডের তারকা ব্যাটসম্যান উইলিয়ামসন। খেলা শুরু হবে বাংলাদেশ সময় বিকাল চারটায়।

ছয় ম্যাচে মাত্র ২ পয়েন্ট নিয়ে আইপিএলের পয়েন্ট তালিকায় সবার নিচে আছে হায়দরাবাদ। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে চেন্নাই। রান ব্যবধানে পিছিয়ে দিল্লি ক্যাপিটালস দুইয়ে ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু তিনে অবস্থান করছে। দল দুটি অবশ্য খেলেছে সাতটি করে ম্যাচ।

Comments

The Daily Star  | English

Bangladeshi students terrified over attack on foreigners in Kyrgyzstan

Mobs attacked medical students, including Bangladeshis and Indians, in Kyrgyzstani capital Bishkek on Friday and now they are staying indoors fearing further attacks

44m ago