শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডের প্রাথমিক দলে ইমরুল

২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
imrul
ছবি: ফিরোজ আহমেদ

দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দলে ঠাঁই পেয়েছেন ইমরুল কায়েস। এই বাঁহাতি ব্যাটসম্যানের পাশাপাশি ডাকা হয়েছে বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম ও তরুণ পেসার শহিদুল ইসলামকে।

শনিবার ২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চলতি মাসের শেষদিকে দেশের মাটিতে অনুষ্ঠিত হওয়ার কথা তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি। ইমরুল সবশেষ ওয়ানডে খেলেছিলেন ২০১৮ সালের ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। পরের বছর ভারত সফরে কলকাতা টেস্টে দেশের হয়ে সবশেষ ম্যাচটি খেলেন তিনি।

তাইজুল গত বছরের মার্চে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের পর আর ওয়ানডে খেলেননি। ওয়ানডের প্রাথমিক দলে এবারই প্রথম ডাক পেয়েছেন শহিদুল। তিনি শ্রীলঙ্কায় বাংলাদেশের চলমান সফরে টেস্ট সিরিজের প্রাথমিক দলেও ছিলেন।

আইপিএল খেলতে বর্তমানে ভারতে আছেন বাঁহাতি অলরাউন্ডার সাকিব আল হাসান ও বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমানকে। এই দুই তারকাকে রাখা হয়েছে প্রাথমিক দলে। সবশেষ নিউজিল্যান্ড সফরে সীমিত ওভারের দলে থাকা ডানহাতি পেসার আল আমিন হোসেন বাদ পড়েছেন।

ক্রিকেটারদের যারা দেশে আছেন, তারা আগামীকাল রবিবার থেকে মিরপুর শের-ই- বাংলা স্টেডিয়ামে শুরু করবেন অনুশীলন। শ্রীলঙ্কা সফরে থাকারা দেশে ফিরে কিছুদিন বিশ্রাম নিয়ে যোগ দেবেন পরে। ঈদের ছুটি শেষে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলবে প্রাথমিক দল। এরপর ঘোষণা করা হবে চূড়ান্ত দল।

বাংলাদেশের প্রাথমিক দল: তামিম ইকবাল, মোহাম্মদ নাঈম শেখ, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মেহেদি হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, শহিদুল ইসলাম।

Comments

The Daily Star  | English

DMCH doctors threaten strike after assault on colleague

A doctor at Dhaka Medical College Hospital (DMCH) was allegedly assaulted yesterday after the death of a private university student there, with some of his peers accusing the physicians of neglecting their duty in his treatment

6h ago