সাকিব-মোস্তাফিজকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনেই থাকতে হবে

মঙ্গলবার বিকেল চারটায় শ্রীলঙ্কা থেকে টেস্ট সিরিজ খেলে ভাড়া করা বিমানে দেশে ফেরে বাংলাদেশ ক্রিকেট দল। শ্রীলঙ্কা থেকে ফেরায় তাদের যেতে হচ্ছে না প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে। তারা কোয়ারেন্টিনে থাকবেন নিজ নিজ বাসায়। তবে ভারতের করোনা পরিস্থিতি অনেক খারাপ হওয়ায় সেদেশের ক্ষেত্রে কোন ছাড় দিবে না স্বাস্থ্য মন্ত্রণালয়
Shakib Al Hasan
ছবি: ফিরোজ আহমেদ

আইপিএল খেলে ভারত থেকে দেশে ফেরার পর সাকিব আল হাসান আর মোস্তাফিজুর রহমানকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনেই থাকতে হবে। কোয়ারেন্টিন শিথিল চেয়ে তাদের আবেদন নাকচ করে দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম মুঠোফোনে জানান এমনটাই,  ‘কোয়ারেন্টিন মুক্তি চেয়ে তাদের পক্ষ থেকে  আবেদন  করা হয়েছিল। আমরা বলেছি যে না এটা প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ১৪ দিন থাকতে হবে।’

মঙ্গলবার বিকেল চারটায় শ্রীলঙ্কা থেকে টেস্ট সিরিজ খেলে ভাড়া করা বিমানে দেশে ফেরে বাংলাদেশ ক্রিকেট দল। শ্রীলঙ্কা থেকে ফেরায় তাদের যেতে হচ্ছে না প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে। তারা কোয়ারেন্টিনে থাকবেন নিজ নিজ বাসায়।

তবে ভারতের করোনা পরিস্থিতি অনেক খারাপ হওয়ায় সেদেশের ক্ষেত্রে কোন ছাড় দিবে না স্বাস্থ্য মন্ত্রণালয়। ভারত থেকে আসা সবাইকেই বাধ্যতামূলকভাবে হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে।

কয়েকজন ক্রিকেটার  ও সাপোর্ট স্টাফ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় মঙ্গলবার দুপুরে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেওয়া হয় চলমান আইপিএল। এরপরই সাকিব, মোস্তাফিজের দেশে আসা ও কোয়ারেন্টিনের বিষয় সামনে আসে।

গত ২৫ এপ্রিল থেকে ভারতের সঙ্গে সমস্ত সীমান্ত বন্ধ আছে বাংলাদেশের। বন্ধ আছে ফ্লাইট। সাকিব-মোস্তাফিজকে তাই আইপিএল থেকে ফিরতেও হবে বিশেষ ব্যবস্থায়।

স্বাভাবিকভাবে আইপিএল চলমান থাকলে ১৯ মে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে দেশে আসার কথা ছিল সাকিব-মোস্তাফিজের। তবে আইপিএল স্থগিত হয়ে যাওয়ায় তাদের ফিরতে হবে আগেভাগে। ফিরেও থাকতে হবে কোয়ারেন্টিনে।

Comments

The Daily Star  | English