রোমার কোচ হলেন মরিনহো

কিছু দিন আগে হুট করেই টটেনহ্যাম হটস্পার্স থেকে ছাঁটাই হয়েছিলেন জোসে মরিনহো। তখনই জানিয়েছিলেন খুব বেশি দিন ফুটবল থেকে বাইরে থাকবেন না তিনি। দুই সপ্তাহ পার না হতেই নতুন ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন এ পর্তুগিজ। আগামী মৌসুমে ইতালিয়ান ক্লাব এএস রোমার দায়িত্ব নিচ্ছেন তিনি। ক্লাবের ওয়েবসাইটে এক বিবৃতিতে বিষয়টি জানিয়েছে রোমা।
ছবি: রয়টার্স

কিছু দিন আগে হুট করেই টটেনহ্যাম হটস্পার্স থেকে ছাঁটাই হয়েছিলেন জোসে মরিনহো। তখনই জানিয়েছিলেন খুব বেশি দিন ফুটবল থেকে বাইরে থাকবেন না তিনি। দুই সপ্তাহ পার না হতেই নতুন ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন এ পর্তুগিজ। আগামী মৌসুমে ইতালিয়ান ক্লাব এএস রোমার দায়িত্ব নিচ্ছেন তিনি। ক্লাবটির সঙ্গে তিন বছরের চুক্তি হয়েছে তার।

পাউলো ফনসেকা যে নতুন মৌসুমে কোচ থাকছেন না তা আজই জানিয়েছিল রোমা। ২৪ ঘণ্টা না পার হতেই নতুন কোচের নাম প্রকাশ করে ক্লাবটি। নিজেদের অফিশিয়াল ওয়েবসাইটে এক বিবৃতিতে তারা জানিয়েছে, '২০২১-২২ মৌসুমের আগে ক্লাবের প্রধান কোচ হিসেবে জোসে মরিনহোর সঙ্গে চুক্তি হওয়ার ঘোষণা জানিয়ে ক্লাবটি আনন্দিত।'

ইতালিতে অবশ্য মরিনহোর জন্য নতুন কিছু নয়। রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার আগে ইন্টার মিলানে সফল দুই মৌসুম কাটিয়েছিলেন তিনি। লিগ শিরোপা তো বটেই জিতিয়েছিলেন চ্যাম্পিয়ন্স লিগ শিরোপাও। বলা হয়ে থাকে ইতালিতেই ক্যারিয়ারের সেরা সময় কাটিয়েছেন স্পেশাল ওয়ান খ্যাত এ কোচ।

মরিনহোকে কোচ নিয়োগ দিয়ে দারুণ উচ্ছ্বসিত ক্লাবটির প্রেসিডেন্ট ডান ফ্রেডকিনও, 'এএস রোমা পরিবারে জোসে মরিনহোকে স্বাগত জানাতে আমরা শিহরিত এবং আনন্দিত। তিনি একজন মহান চ্যাম্পিয়ন যিনি প্রতিটি স্তরে ট্রফি জিতেছেন। আমাদের উচ্চাভিলাষী প্রকল্পে জোসে নেতৃত্ব দিবে এবং অভিজ্ঞতা সরবরাহ করবে।'

আর রোমার কোচ হতে পেরে দারুণ খুশি মরিনহোও, 'ক্লাবের মালিক এবং (জেনারেল ম্যানেজার) টিয়াগো পিন্টোর সঙ্গে আলোচনা করে আমি মুহূর্তেই বুঝে যাই এএস রোমাকে নিয়ে তাদের অনেক উচ্চাশা রয়েছে। এ ধরনেই উচ্চাশা সবসময়ই আমাকে চালিত করে। দুইয়ে মিলে আশা করছি সামনের বছরে আমরা একটি জয়ী প্রকল্প বানাতে পারবো। রোমার সমর্থকদের নিবেদনও আমাকে ক্লাবটির কোচের চাকুরি নিতে আগ্রহী করেছে। নতুন মৌসুমের জন্য মুখিয়ে রয়েছি।'

উল্লেখ্য, এর আগে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে বরখাস্ত হওয়ার পর এক বছরের বেশি সময় কোনো দলের দায়িত্বে ছিলেন না মরিনহো। ২০১৯ সালের নভেম্বরে চার বছরের চুক্তিতে স্পার্সের দায়িত্ব নিয়েছিলেন তিনি। তবে এবার আর খুব বেশি দিন অপেক্ষা করতে হলো না ভক্তদের।

Comments

The Daily Star  | English

Sundarbans cushions blow

Cyclone Remal battered the coastal region at wind speeds that might have reached 130kmph, and lost much of its strength while sweeping over the Sundarbans, Met officials said. 

4h ago